Pakistan Threatens India With Nuclear War: ভারতকে পারমাণবিক যুদ্ধের হুমকি দিলেন পাকিস্তানের বিতর্কিত মন্ত্রী শেখ রশিদ
শেখ রশিদ (Photo Credits: Twitter)

ইসলামাবাদ, ২০ অগাস্ট: পাকিস্তানের (Pakistan) বিতর্কিত মন্ত্রী শেখ রশিদ (Sheikh Rasheed) ভারতকে পারমাণবিক যুদ্ধের (Nuclear War) হুমকি দিলেন। ইমরান খান সরকারের রেল শেখ রশিদকে পাকিস্তানের কুখ্যাত গোয়েন্দা সংস্থা - আইএসআই-র লোক বলেই মনে করা হয়। একটি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে শেখ রশিদ স্বীকার করেছেন যে প্রচলিত যুদ্ধে ভারতীয় সেনাবাহিনী পাকি স্তান সেনাবাহিনীর চেয়ে অনেক বেশি শক্তিশালী। অতএব, পাকিস্তান ক্ষুদ্রতর পারমাণবিক অস্ত্র নিয়ে কাজ করছে। তাঁর দাবি, ভারতের অসম অবধি টার্গেট করার জন্য পাকিস্তানের কাছে খুব ছোটো, খুব নির্ভুল এবং নিখুঁত পরমাণু বোমা আছে। তবে তাঁর দাবি, পাকিস্তান নাকি এমন পরমাণু অস্ত্র তৈরি করছে, ভারতীয় মুসলিমদের বেছে বেছে বাদ দিয়ে আঘাত হানবে।

তবে কৌশলগত পারমাণবিক অস্ত্র নিয়ে ভারতকে এই প্রথমবার হুমকি দিলেন না শেখ রশিদ। ২০১৯ সালেও একইভাবে শেখ রশিদ ভারতে হামলার বিষয়ে তোপ দাগেন। ২০১৯ সালে তিনি জানিয়েছিলেন যে পাকিস্তানের কাছে ১২৫ থেকে ২৫০ গ্রামের ছোট ছোট এমন পরমাণু অস্ত্র রয়েছে যা পরমামু যুদ্ধে ইসলামাবাদকে অ্যাডভান্টেজ এনে দেবে। আরও পড়ুন: Kamala Harris: মার্কিন মুলুকে মৃত্যু মিছিলের জন্য দায়ী ডোনাল্ড ট্রাম্পের ব্যর্থতা, তোপ দাগলেন কমলা হ্যারিস

পাকিস্তানের সঙ্গে একদিকে সৌদির সম্পর্ক প্রবল খারাপ যাচ্ছে। সেদিক থেকে নজর সরাতেই এভাবে আচমকা ভারত বিদ্বেষ নিয়ে বক্তব্য রাখতে শুরু করেছেন রশিদ। এদিকে, সৌদির থেকে আঘাত পেয়ে চিনের সফরে যাচ্ছেন পাকিস্তানের বিদেশমন্ত্রী। বুধবারই জানা গিয়েছিল সৌদি আরবের শাহজাদা মহম্মব বিন সালমান পাক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়াকে দেখা করার জন্য সময় দেননি। বিশেষজ্ঞরা বলছেন, পাকিস্তানকে এর আগে এত প্রত্যক্ষভাবে অপমান করেনি সৌদি আরব। সৌদি আরব পাকিস্তানকে কাশ্মীরে সন্ত্রাসে মদত দেওয়া থেকে বিরত থাকতে বলেছিল। মেনে চলার পরিবর্তে পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি কার্যত সৌদি আরবকে হুমকি দিয়েছিলেন যে কাশ্মীরের বিষয়ে অর্গানাইজেশন অফ ইসলামিক কনফারেন্সের (ওআইসি) বৈঠক না ডাকলে পাকিস্তানকে তা করতে দেওয়া হোক।