Omicron: ডেল্টার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রন, ইউরোপে ফের দাপট করোনার
COVID 19 In Europe (Photo Credit: Twitter)

দিল্লি, ২৯ ডিসেম্বর:  গোটা বিশ্ব জুড়ে দুরন্ত গতিতে ছড়াচ্ছে ওমিক্রন (Omicron)। করোনার এই নয়া প্রজাতির জেরে ইউরোপে নতুন করে আতঙ্ক ছড়াতে শুরু করেছে। ইউরোপের (Europe) একাধিক দেশে ওমিক্রন ডালাপালা বিস্তার করছে হু হু করে। ইউরোপের যে কটি দেশে বর্তমানে হু হু করে ওমিক্রন ছড়াচ্ছে, তার মধ্যে অন্যতম ফ্রান্স। রিপোর্টে প্রকাশ, গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে করোনার জেরে ১৭৯,৮০৭ জন অসুস্থ হয়ে পড়েছেন। যা এ যাবৎকালের মধ্যে সবচেয়ে বেশি বলে জানা যাচ্ছে। গত শনিবার ফ্রান্সে এই সংখ্যা ছিল ১০৪, ৬১১।

ফ্রান্সের (France) পাশাপাশি ইতালি, গ্রিস, পর্তুগাল এবং ইংল্যান্ডেও ওমিক্রন দুরন্ত গতিতে ছড়িয়ে পড়ছে। খ্রিস্টমাসের সময় থেকেই করোনায় আক্রান্তের সংখ্যা ইউরোপের দেশগুলিতে বাড়তে শুরু করেছে। সাইপ্রাসেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

আরও পড়ুন:  Taliban: পুরনো রুপে ফেরৎ, আফগানিস্তানে হারমোনিয়াম, তবলা ভাঙছে তালিবান

ইউরোপের দেশগুলির পাশপাশি মার্কিন যুক্তরাষ্ট্রে করোনা আত্রান্তের সংখ্যা বাড়ছে ক্রমাগত। মার্কিন মুলুকের (US) ক্যালিফোর্ণিয়ায় ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ্যা। ক্যালিফোর্ণিয়ার পাশাপাশি টেক্সাস এবং ফ্লোরিডাতেও বাড়ছে কোভিড। প্রসঙ্গত কোভিডের জেরে ক্যালিফোর্ণিয়ায় কমপক্ষে ৭৫,৫০০ জনের মৃত্যু হয়েছে বলে খবর।