Taliban: আফগানিস্তানের মাটিতে সন্ত্রাসবাদকে প্রশ্রয় দেওয়া হবে না, বললেন তালিবান প্রধান
Taliban (Photo Credit: ANI/Twitter)

কাবুল, ৬ জুলাই:  আফগানিস্তানের (Afghanistan) মাটিতে সন্ত্রাসবাদকে প্রশ্রয় দেওয়া হবে না। আফগানিস্তানের মাটি ব্যবহার করে সন্ত্রাসবাদের ব্যাপ্তি ঘটানো যাবে না। বুধবার স্পষ্ট জানালেন তালিবান প্রধান হেবাতুল্লা আখুনজাদা। আফগানিস্তানের মাটি যেমন সন্ত্রাসবাদের জন্য ব্যহার করা যাবে না, তেমনি বিদেশি কোনও শক্তি যাতে এ দেশের অভ্যন্তরীন বিষয়ে মুখ না খোলে, সে বিষয়েও সতর্ক করেন আখুন্দজাদা। আল কায়দা, লস্কর-ই-তইবা, জইশ-ই-মহম্মদের মতো কোনও জঙ্গি গোষ্ঠী যাতে আফগানিস্তানের মাটি ব্যবহার করে সন্ত্রাসবাদ ছড়াতে না পারে, সে বিষয়ে কাবুলের তরফে পদক্ষেপ করা হবে বলে স্পষ্ট জানানো হয় তালিবানের (Taliban) তরফে।

আফগানিস্তানের মাটি থেকে সৃষ্ট সন্ত্রাসবাদের জেরে যাতে কোনও দেশের ক্ষতি না হয়, সে বিষয়ে খেয়াল রাখা হবে বলে জানানো হয় তালিবান প্রধানের তরফে।  পাশাপাশি আফগানিস্তানের বিষয়েও যাতে কোনও দেশ মাথা না ঘামায়, সেদিকে প্রত্যেক লক্ষ্য রাখা উচিত বলেও মন্তব্য করেন আখুন্দজাদা।

আরও পড়ুন:  Abhishek Banerjee: মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অসম্মানজনক মন্তব্য? দিলীপ ঘোষের বিরুদ্ধে কড়া নিন্দা অভিষেকের

গোটা বিশ্বের সঙ্গে আফগানিস্তান দ্বিপাক্ষিক সম্পর্ক আরও মজবুদ করতে চায়।  এমনকী মার্কিন যুক্তরাষ্ট্রের (US) সঙ্গেও যাতে দ্বিপাক্ষিক সম্পর্ক মজবুদ এবং সাবলীল করা যায়, সেদিকে লক্ষ্য রাখা হবে বলে স্পষ্ট জানানো হয়েছে।