Corona: চিনের পর অস্ট্রেলিয়াতেও নতুন করে বাড়ছে করোনা, নিউ সাউথ ওয়েলশে নয়া ওমিক্রনের দাপট
COVID 19 (Photo Credit: Latestly)

সিডনি, ১১ মার্চ: অস্ট্রেলিয়ায় ফিরছে করোনা (Corona Virus) আতঙ্ক। নিউ সাউথ ওয়েলশে ওমিক্রনের নতুন প্রজাতি BA.2-র দাপট যেভাবে বাড়ছে তাতে সেখানকার প্রশাসন উদ্বিগ্ন। স্থানীয় স্বাস্থ্য দফতরের হিসেব অনুযায়ী, নিউ সাউথ ওয়েলশ অঞ্চলে গত ২৪ ঘণ্টায় কোভিডে নতুন করে ১২ হাজার ৮৫০ জন আক্রান্ত হয়েছেন, মারা গিয়েছেন ৭ জন। সংক্রমণ যেভাবে বাড়ছে তাতে লকডাউনে যাওয়ার কথা ভাবছে প্রশাসন। নতুন করে কঠোর কোভিড বিধি চালু করা হতে পারে বলে জল্পনা।

এদিকে, ফের লকডাউন (Lockdown) চিনে। কোভিডের (COVID 19) বাড়বাড়ন্তের জেরে এবার চিনের (China) উত্তর-পূর্ব শহর চাংচুন শহরে নতুন করে লকডাউন ঘোষণা করা হয়। লকডাউনের সময় চাংচুন শহরের প্রত্যেক বাসিন্দা যাতে ঘরে থাকেন এবং কোভিড পরীক্ষা করান, সে বিষয়ে কড়া নির্দেশ দেওয়া হয়েছে। আরও পড়ুন: ভারতে এখন করোনা পরিস্থিতি কেমন

শুক্রবার চিন জুড়ে নতুন করে ৩৯৭ জন করোনায় আক্রান্ত হন। যার মধ্যে ৯৮ জন চাংচুনের ঝিলিন প্রদেশ থেকে আক্রান্ত হন। ওই খবর প্রকাশ্যে আসতেই চাংচুনে নতুন করে লকডাউনে ঘোষণা করা হয়। করোনা ঠেকাতে চিনে 'জিরো পলিসি' নেওয়া হয়। যাতে দেশের কোথাও কেউ করোনায় আক্রান্ত হলে, তিনি সেরে না ওঠা পর্যন্ত প্রশাসনের তত্ত্বাবধানে থাকতে হয়। এবার চাংচুনের ক্ষেত্রেও সেই একই পদ্ধতি অনুসরণ করা হচ্ছে বলে খবর।