New Jersey Shootout:  নিউ জার্সি শহরে বন্দুকবাজ হানা, মৃত ৬
নিউ জার্সি শহরে বন্দুকবাজ হানা (Photo Credit: GoodFreePhotos)

নিউ জার্সি, ১১ ডিসেম্বর: ফের রক্তাক্ত মার্কিন মুলুক (America)। এবার আতঙ্কবাদীদের নিশানায় আমেরিকার নিউ জার্সি (New Jersey )। স্থানীয় সময় অনুযায়ী, গতকাল মঙ্গলবার বিকেলে ম্যানহাটনে হাডসন নদী সংলগ্ন একটি গ্রসারি শপে আচমকা গুলি ছুঁড়তে শুরু করে দুই বন্দুকবাজ। টানা গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে ছ’জনের। ঘটনায় রীতিমত আতঙ্ক ছড়িয়েছে শহরে।

সূত্রের খবর, একটি মাদক পাচারচক্রের মধ্যে চলা গোষ্ঠী সংঘর্ষের জেরেই এই ঘটনা। যদিও এনিয়ে এখনও মুখ খোলেনি পুলিশ। নিউ ইয়র্ক টাইমসের রিপোর্ট অনুযায়ী এক পুলিস আধিকারিক জানিয়েছেন, স্টোরের ভেতরেই দুই বন্দুকবাজ ও পুলিশের এক গোয়েন্দা অফিসার সহ ৬ জনের মৃত্যু হয়েছে। মৃত ওই পুলিশকর্মীর নাম জোসেফ সিলস (৪০) বলে জানা গিয়েছে। আহত হয়েছেন আরও দুই পুলিশকর্মী। তবে তাঁদের অবস্থা বর্তমানে স্থিতিশীল। পুলিশ জানিয়েছে, আচমকাই গ্রসারি শপে গুলি চালাতে শুরু করে কালো পোশাক পরিহিত দুই ব্যক্তি। একটি ট্রাকে চড়ে ঘটনাস্থলে আসে দুই বন্দুকবাজ। চার ঘণ্টা ধরে টানা তাণ্ডব চালায় তারা। পরিস্থিতি সামাল দিতে আসরে নামে এফবিআই ও পুলিশের বিশেষ বাহিনী SWAT। এনকাউন্টারে একটি রোবটও ব্যবহার করে পুলিশ। ঘটনায় প্রাথমিকভাবে হাডসন নদী সংলগ্ন ম্যানহাটনের সব স্কুল (School) বন্ধ রাখা হয়। বন্ধ ছিল স্থানীয় অফিসগুলিও। ঘটনায় নড়েচড়ে বসেছে প্রশাসন। গোটা এলাকাজুড়ে চলছে তল্লাশি অভিযান। নিহত বন্দুকবাজদের পরিচয় জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। আরও পড়ুন: Nobel Laureate Abhijit Banerjee: ধুতি-পাঞ্জাবি পরে বাঙালি হয়েই নোবেল নিলেন অভিজিৎ ব্যানার্জি

ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) এই প্রসঙ্গে টুইটে করে বলেন, “নিউ জার্সিতে ভয়াবহ শ্যুট আউটের কথা সবে শুনলাম। কঠিন সময়ে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা রইল। আমরা পরিস্থিতির দিকে নজর রাখছি।” ঘটনায় শোক প্রকাশ করে নিউ জার্সি শহরের মেয়র স্টিভেন ফুলপ বলেন, “আজ শহরের জন্য একটি কঠিন দিন। শুধু পুলিশকর্মী হিসেবে নয়, নাগরিক হিসেবেও জোসেফ শহরকে ভালবাসত। শহরকে সুরক্ষিত রাখতে তাঁর অবদান ভোলার নয়।”