Russia-Ukraine War: রাত থেকে কঠোর কার্ফু 'মৃত্যুপুরী' কিভে, বাড়ি থেকে বেরনো যাবে একমাত্র বোম থেকে বাঁচতে
Russia-Ukraine War (Photo Credit: Twitter)

 কিভ, ১৫ মার্চ: ইউক্রেনের রাজধানী কিভে আজ, মঙ্গলবার রাত ৮টা থেকে কঠোর কার্ফু লাগু করা হচ্ছে। আগামী ১৭ মার্চ, বৃহস্পতিবার সকাল ৭টা পর্যন্ত চলবে এই কার্ফু। কিভ দখল করতে রাশিয়ান সেনার তৎপরতা বাড়তেই, ফের কিভে জারি করা হল কার্ফু। কিভের মেয়র ভিতালি ক্লিস জানিয়েছে,কার্ফুর মাঝে শহরবাসী একমাত্র বোমের আঘাত থেকে বাঁচতে ঘরের বাইরে বের হয়ে বোম্ব শেল্টার্সে যেতে পারবেন। তা ছাড়া যুদ্ধের মাঝে কাউকেই ঘর থেকে বের হতে দেওয়া হবে না। রাশিয়ান সেনার মিসাইল হানা ও স্ট্রাটেজিক কারণেই এই কার্ফু লাগু করা হচ্ছে।

দেখুন যুদ্ধের ভিডিও

এদিকে, যুদ্ধ যত এগোচ্ছে ততই হাহাকার বাড়ছে ইউক্রেন জুড়ে। রাষ্ট্রসংঘের পক্ষ থেকে জানানো হয়েছে, ইউক্রেনে যুদ্ধের ফলে প্রতি মিনিটে সেখানকার একটি শিশু উদ্বাস্তুতে পরিণত হচ্ছে। অন্যদিকে, ইউক্রেনের প্রশাসন জানিয়েছে, রাশিয়ান মিসাইল হানার ফল ডিপ্রো বিমানবন্দরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ইউক্রেনের ডিপ্রো বিমানবন্দরে আজ প্রথমে বোমাবর্ষণ শুরু করে রুশ সেনা (Russia)। লাগাতার বোমাবর্ষণের জেরে এবার ডিপ্রো বিমানবন্দরের বিভিন্ন অংশ ভেঙে পড়তে শুরু করেছে বলে খবর।আরও পড়ুন:  রাশিয়ার বোমাবর্ষণ, কিভে দাউ দাউ করে জ্বলছে বহুতল দেখুন

অন্যদিকে, ইউক্রেনের কিছু অংশে মিডিয়া প্রবেশ নিষিদ্ধ হল। ভিডিও স্ট্রিমিং ও সাংবাদিকের বিস্তারিত বিবরণের ফলে ইউক্রেনের সেনার অবস্থান বুঝে সেইমত আক্রমণ চালাচ্ছে রাশিয়া। সেই কারণেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে ইউক্রেন প্রশাসন।