Omicron: ওমিক্রন আশঙ্কায় ক্রিস্টমাসে কঠোর লকডাউনেই থাকছেন ডাচ-রা
Christmas. (Photo Credits: Twitter)

আমস্টারডম, ১৯ ডিসেম্বর: জিঙ্গল বেল, জিঙ্গল বেল...ওমিক্রন আশঙ্কায় ক্রিস্টমাসের 'জিঙ্গল বেল'এবার ঘর বসেই বাজাতে হবে নেদারল্যান্ডসের (Netherlands) নাগরিকদের। ওমিক্রমন (Omicron) সংক্রমণের আশঙ্কায় দেশের সবচেয়ে বড় উতসবের আগে কঠোর লকডাউন ঘোষণা করল ডাচ সরকার। নিত্য প্রয়োজনীয় নয় এমন দোকান, বার, জিম, সেলুন, বিউটি পার্লার এবং সামাজিক জমায়েতের জন্য যে কোনও স্থান বন্ধ করে দেওয়া হল ১৪ জানুয়ারি পর্যন্ত। আজ, রবিবার থেকেই কার্যকর হচ্ছে লকডাউন। আসলে নেদারল্যান্ডস ক দিনের মধ্যেই ওমিক্রন আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এমন সময় কোনও ঝুঁকি না নিয়ে ওমিক্রম-এর শৃঙ্খল ভাঙতে লকডাউন ঘোষণা করে দিল প্রশাসন।

২৪ থেকে ২৬ ডিসেম্বর দু জনের বেশি মানুষ অন্যের, এমনকী পরিবারের অন্য বাড়িতে যেতে পারবে না। বড়দিনের এক সপ্তাহ আগে থেকেই গোটা নেদারল্যান্ডস সেজে ওঠে আলোয়। রাস্তায় নামে মানুষের ঢল। কিন্তু এবার সব বন্ধ। এমনকী মানুষের জমায়েত রুখতে বেশ কিছু রাস্তার আলোও বন্ধ করে দিয়েছে। আরও পড়ুন: ভয়ঙ্কর রূপ নিতে পারে ওমিক্রন, মৃত্যু নিয়ে আশঙ্কায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

দেখুন টুইট

এদিকে,  কোভিডের (COVID 19) জেরে শেষ মুহূর্তে বাতিল করা হল বিশ্ব সুন্দরী প্রতিযোগিতা। বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার অন্তিম পর্ব এবার পুয়ের্তো রিকোয় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু অন্তিম পর্বের আগে জানা যায়, মিস ইন্ডিয়া মণসা বারাণসী (Manasa Varanasi) সহ ১৬ জন করোনায় আক্রান্ত। ফলে তাঁদের পুয়ের্তো রিকোতেই নিভৃতবাসে রাখা হয়েছে। প্রতিযোগী, সেখানকার কর্মী সহ প্রত্যেকের নিরাপত্তার কথা মাথায় রেখেই বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার অন্তিম পর্ব সাময়িকভাবে বাতিল করা হয়েছে।