G20 Summit: নরেন্দ্র মোদির জয়ে দারুণ খুশি ডোনাল্ড ট্রাম্প বললেন, এই বিরাট জয় আপনার প্রাপ্য
PM Narendra Modi at informal meeting of BRICS leaders (Photo Credits: MEA)

ওসাকা, ২৮ জুন: দেশের নির্বাচনে বড় জয়ের পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)-কে মুখোমুখি বসে শুভেচ্ছা জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald trump)। জাপানের ওসাকায় জি-২০ শীর্ষ সম্মেলনে বৈঠকের আগে আলাদা করে কথা বললেন মোদি-ট্রাম্প ও মোদী। দুই দেশের মধ্যে নানা গুরুত্বপূর্ণ কথার মাঝে উঠে এল লোকসভা ভোটের প্রসঙ্গ, তখনই ট্রাম্প ভারতের প্রধানমন্ত্রীকে বললেন এই বড় জয় আপনার প্রাপ্য।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, ''এই জয় আপনার প্রাপ্য। দেশকে একজোট করে বিরাট কাজ করেছেন আপনি। মনে পড়ে আপনি যখন ক্ষমতায় আসেন তখন দেশের বিভিন্ন গোষ্ঠী নিজেদের মধ্যে লড়াই করছিল। এখন তারা একলা। এটা আপনার প্রচেষ্টার ফলেই সম্ভব হয়েছে।''আরও পড়ুন-ইরাকে পাহাড়ে মূর্তির আকারে অবস্থান করছেন রামচন্দ্র, সত্যিই কি তাই?

শুক্রবার জাপান, মার্কিন যুক্তরাষ্ট ও ভারতের ত্রিপাক্ষিক বৈঠকের পর আলাদা ভাবে কথা বলেন মোদী ও ট্রাম্প। মার্কিন পণ্যের ওপরে শুল্ক কমানোর বিষয়টি গুরুত্ব পায় এই সাক্ষাতে। প্রতিরক্ষা ক্ষেত্র, ফাইভ জি-র মত বিষয়গুলি নিয়েও দুই দেশের রাষ্ট্রপ্রধানদের মধ্যে কথা হয় বলে জানা গিয়েছে। ডোনাল্ড ট্রাম্প বলেন, এর আগে ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের সম্পর্ক এতটা মজবুত হয়নি। আমরা এখন ভালো বন্ধু। সামরিক ক্ষেত্র ছাড়াও বিভিন্ন ক্ষেত্রে এখন থেকে আমরা একসঙ্গে কাজ করবে।