Muslim Tell Hindu Classmates To Convert: ব্রিটেনে হিন্দু সহপাঠীদের ধর্ম পরিবর্তনের জন্য চাপ দিচ্ছে মুসলিম বন্ধুরা! দাবি ব্রিটিশ সংস্থার
প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

লন্ডন: ব্রিটেনের স্কুলগুলিতে (UK's Schools) হিন্দু পড়ুয়ারা (Hindu Students) ইসলামিক মৌলবাদীদের (Islamist extremists) সহজ লক্ষ্যে পরিণত হয়েছে। তাদের ধর্ম পরিবর্তনের (religion change) জন্য চাপ দেওয়া হচ্ছে বলে সম্প্রতি দাবি করা হয়েছে একটি ব্রিটিশ সংস্থার রিপোর্টে।

লন্ডনের (London) হেনরি জ্যাকসন সোসাইটি (Henry Jackson Society) নামের ওই সংস্থাটির রিপোর্টে উল্লেখ করা হয়েছে, স্কুলের মধ্যে হিন্দু সহপাঠীদের (Hindu Classmates) মুসলিম বন্ধুরা বলছে যে যদি ভালো জীবন পেতে হয় তাহলে ধর্ম পরিবর্তন করতে। আর তা যদি তারা করতে না চায় তাহলে নরকে (Hell) যেতে। এক্ষেত্রে কাফের বা বিধর্মীদের নরকে পাঠানোর বিষয়ে তারা সরাসরি হুমকি দিচ্ছেও বলেও অভিযোগ।

ওই সংস্থাটির রিপোর্টে আরও দাবি করা হয়েছে, অর্ধেক হিন্দু পড়ুয়াদের অভিভাবকরাই জানিয়েছেন যে তাঁদের সন্তানরা স্কুলে হিন্দু বিরোধী মনোভাবের স্বীকার হয়েছে। আর এক শতাংশের কম স্কুলে গত পাঁচ বছরে হিন্দু বিরোধী কার্য়কলাপের অভিযোগ পাওয়া গেছে।

ব্রিটেনের হাজারটির বেশি স্কুল ও ৯৮৮ জন হিন্দু অভিভাবকদের সঙ্গে কথা বলে এই রিপোর্টি সংস্থাটি তৈরি করেছে বলে তাদের দাবি। ল্যাচিয়েস্টারের মতো ব্রিটেনের অনেক জায়গায় স্কুলের মধ্যে হিন্দু সহপাঠীদের ধর্ম ও দেব-দেবীদের নিয়ে অবমাননাকর কথা বলার পাশাপাশি তাদের নিরামিষ খাবার অভ্যেস নিয়েও কটাক্ষের শিকার হতে হয় বলেও ওই রিপোর্টে উল্লেখ করা হয়েছে।  একজন হিন্দু কিশোরীর শরীরে গোরুর মাংস ছুঁড়ে মারার অভিযোগ ওঠার পাশাপাশি একটি ছাত্রকে হিন্দু বিরোধিতার শিকার হয়ে তিন বার স্কুল পালটাতে হয়েছে। আর আটজনকে শারীরিকভাবে নিগ্রহ করা হয়েছে।