130 Kg With One Finger: এক আঙুলে ১৩০ কেজি ওজন তুলে গিনেস রেকর্ডসে নাম তুললেন ব্রিটেনের এই ব্যক্তি
Man Lifts More Than 130 Kg With One Finger (Photo: Twitter)

লন্ডন, ১০ জুন: এক আঙুলে প্রায় ১৩০ কেজি (130 Kg With One Finger) ওজন তুলে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে (Guinness World Records) নাম তুললেন ব্রিটেনের এক ব্যক্তি। স্টিভ কিলার (Steve Keeler) নামে ওই ব্যক্তি এক আঙুল ব্যবহার করে ১২৯ কেজি ৫০০ গ্রাম ওজন তুলেছেন। কিলার ১০ বছরের পুরনো বিশ্ব রেকর্ড ভেঙে ফেললেন। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস (GWR) অনুসারে, পেশায় মার্শাল আর্টিস্ট কিলার ২০২২ সালের ফেব্রুয়ারিতে অ্যাশফোর্ডে এই ওজন তোলার রেকর্ডটি করেছিলেন। এক আঙুল দিয়ে ১২৯ কেজির বেশি ওজন তুলে তাঁর অবিশ্বাস্য ক্ষমতা দেখিয়েছেন।

তিনি একাধিক সাক্ষীর সামনে একবারে ছয়টি লোহার চাকতি তুলেছিলেন। তার মধ্যে ছিল ১০ ​​কেজি ওজনের একটি, ২০ কেজি ওজনের একটি, ২৫ কেজির থেকে কিছুটা ওজনের তিনটি এবং ২৬ কেজি ওজনের একটি চাকতি। আরও পড়ুন: Pervez Musharraf Death Hoax: পারভেজ মুশাররফ জীবিত, ভেন্টিলেটরেও নেই; বিবৃতি দিয়ে জানাল পরিবার

রেকর্ড গড়ার পর স্টিভ বলেন, "এটি অবিশ্বাস্যভাবে বেদনাদায়ক, কিন্তু আমার আঙুলগুলি শক্তিশালী এবং আমি আমার উত্তোলনের জন্য গর্বিত।" তবে একদিনেই এই এত পরিমাণ ওজন তুলতে পারেননি তিনি। ৪৮ বছর বয়সি কিলার চার বছর ধরে অনুশীলন করছেন। এছাড়াও ১৮ বছর বয়স থেকে কিলার ক্যারাটে অনুশীল করছেন এবং জুডো গ্রিপসের মাধ্যমে শিখেছিলেন যে তাঁর হাতে অবিশ্বাস্য শক্তি রয়েছে।