Lufthansa: ভারতীয়দের সঙ্গে খারাপ ব্যবহার করছেন লুফথানসার কর্মীরা, ক্ষোভ পেটিএমের সিইওর
Lufthansa (Photo Credit: Twitter)

লুফথানসার (Lufthansa) বিমানে কেউ চড়বেন না। লুফথানসার কর্মীরা যেভাবে ভারতীয়দের (Indian)ঙ্গে খারাপ ব্যবহার করছেন,তাতে জার্মানির এই বিমান সংস্থাকে প্রত্যেকে বাতিল করুন। সোশ্যাল মিডিয়ায় এমনই দাবি উঠতে শুরু করেছে এক রেডিট ইউজারের অভিযোগের ভিত্তিতে। ওই রেডিট ইউজার লেখেন, ফ্র্যাঙ্কফুট বিমানবন্দরে লুফথানসার এক  কর্মীর কাছে জানতে চেয়েছিলেন, কোথা থেকে জল ভরবেন বলে। যার উত্তরে তিনি পালটা প্রশ্ন করেন। তাঁকে দেখে কি এই ধরনের উত্তর দেওয়ার কর্মী বলে মনে হচ্ছে বলে জানান লুফথানসার সংশ্লিষ্ট কর্মী। এমনকী,  ভাল ইংরেজি না জানা এক বয়স্ক  মহিলা যখন লুফথানসার বিমানকর্মীর সঙ্গে খাবার নিয়ে স্পষ্ট কথা বলতে পারেননি, তখন তাঁকে বলা হয়, হাঁ করুন এবং মুখ খুলে কথা বলুন। জার্মানির এই জনপ্রিয় বিমান সংস্থার কর্মীরা এভাবেই ভারতীয়দের সঙ্গে ইচ্ছাকৃতভাবে খারাপ ব্যবহার করেছে বলে অভিযোগ করা হয়।

দেখুন নিউ ইয়র্কের ওই বাসিন্দা কী জানালেন লুফথানসা নিয়ে...

 

Avoid Travelling Lufthansa

byu/sazn2 inindia

রেডিট ব্যবহারকারীর ওই পোস্ট দেখে পালটা মন্তব্য করেন পেটিএমের সিইও (Paytm CEO) বিজয় শেখর শর্মা। এয়ার ইন্ডিয়া এবং ইন্ডিগো কবে থেকে বিশ্বের সমস্ত প্রান্তে বিমান চালাবে বলে প্রশ্ন করেন বিজয়। এয়ার ইন্ডিয়া, ইন্ডিগো যদি বিমান চালায় বিশ্বের বিভিন্ন প্রান্তে, তাহলে তাঁরা ইউরোপের এই সংস্থাগুলি আর ব্যবহার করবেন না বলে জানান পেটিএমের সিইও।

দেখুন...

 

শান্তনু গোয়েল নামে বেঙ্গালুরুর এক তথ্য প্রযুক্তি কর্মী বলেন, এই ধরনের ব্যবহার প্রায়শয়ই চোখে পড়ে সংশ্লিষ্ট বিমান সংস্থার কর্মীদের মধ্যে। সেই কারণে তিনি কখনও লুফথানসায় ভ্রমণ করেন না বলে জানান। শান্তনু গোয়েলের ওই পোস্ট শেয়ার করেই বিষয়টি নিয়ে মত প্রকাশ করেন পেটিএমের সিইও।

দেখুন...