Jair Bolsonaro: ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারোর করোনা টেস্ট ফের পজিটিভ
জাইর বলসোনারো (Photo Credits: Getty Images)

ব্রাসিলিয়া, ১৬ জুলাই: ব্রাজিলের (Brazil) প্রেসিডেন্ট জাইর বলসোনারোর (Jair Bolsonaro) করোনা (Coronavirus) টেস্ট ফের পজিটিভ এসেছে। ব্রাজিলের স্থানীয় সংবাদমাধ্যমগুলি এই খবর জানিয়েছে। আপাতত হোম কোয়ারান্টিনে রয়েছেন তিনি। বছর ৬৫-র বলসোনারো আর হোম কোয়ারান্টিনে থাকতে চাইছেন না বলে খবর। রিপোর্ট নেগেটিভ আসুক, এটাই চাইছেন প্রেসিডেন্ট।

কোয়ারান্টিনে থাকার সময় সেসব পশুপাখির সঙ্গেই অনেকটা সময় কাটান প্রেসিডেন্ট। এবার সেখানেই ঘটল বিপত্তি। কোভিড পজিটিভ প্রেসিডেন্টকে কামড়ে দিল বিশালাকার উট পাখি। সেই ছবি সোশাল মিডিয়ায় ভাইরাল হতেই নেটিজেনরা মশকরা করেছে। কেউ বলেছে, পাখিরাও এখন চিনে গেছে কে পরিবেশের পক্ষে ক্ষতিকারক। ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো যে পরিবেশের সুরক্ষা নিয়ে বিশেষ চিন্তাভাবনা করেন না, তা গোটা ব্রাজিল জানে। এই এমু পাখির কামড়ের ঘটনায় অনেকে আবার বলছে, পরিবেশ ফের পূর্বাবস্থায় ফিরছে। আরও পড়ুন: Brazilian President Jair Bolsonaro: কোভিড পজিটিভ ব্রাজিলের প্রেসিডেন্টকে উট পাখির কামড়, দেখুন ছবি

জানা গেছে, ছোটো আকৃতির উটপাখি বা এমুর মতো দেখতে এই পাখির স্থানীয় নাম রীয়া। অনেক দিন ধরেই সেগুলি রয়েছে। প্রেসিডেন্টের বাসভবন চত্বরেই ঘুরে বেড়ায় তারা। তাদের সঙ্গে অবসরে খেলাও করেন প্রেসিডেন্ট, খেতেও দেন কখনও কখনও। ৭ জুলাই করোনা ধরার পর বাড়িতেই রয়েছেন তিনি। এদিন বিকেলে প্রাসাদ চত্বরে পাখিদের খাওয়াতে গেছিলেন। সেই সময়ই একটি এমু পাখি তাঁর হাতে কামড় বসিয়ে দেয়। এমুর কামড় খেয়ে হাত ঝাঁকাচ্ছেন জাইর বলসোনারো, সেই ছবি সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।