Imran Khan's Diwali Greetings: পাকিস্তানের হিন্দুদের দীপাবলির শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী ইমরান খান
(Photo Credits: PTI)

ইসলামাবাদ, ১৪ নভেম্বর: দেশবাসীকে দীপাবলির (Deepabali 2020) শুভেচ্ছা জানালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। টুইটারে তিনি লেখেন, "আমাদের সকল হিন্দু নাগরিককে দীপাবলীর শুভেচ্ছা।" আলোর উৎসব দীপাবলিতে মেতে উঠবে বাংলা সহ পুরো ভারত। শক্তির আরাধনায় প্রস্তুতি কালীঘাট থেকে কামাখ্যা, দক্ষিণেশ্বর থেকে তারাপীঠ মন্দিরে। আজ সীমান্তে জওয়ানদের সঙ্গে দীপাবলী পালন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi)।

টুইট করে তিনি দেশবাসীকে দীপাবলির শুভেচ্ছা জানিয়েছেন। মোদি টুইটে লেখেন, "সবাইকে দীপাবলির শুভেচ্ছা! এই উৎসব আরও উজ্জ্বল এবং সুখের হোক। সবাই সমৃদ্ধ ও সুস্থ হোক।" দীপাবলির শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও (President Ram Nath Kovind)। টুইটার তিনি লেখেন, "দীপাবলি উপলক্ষে আমি ভারত এবং বিদেশে বসবাসকারী সকল সহকর্মীদের আন্তরিক শুভেচ্ছা জানাই। সুখ এবং আলোর এই দুর্দান্ত উৎসবটি আমাদের দেশের প্রতিটি ঘরে ঘরে আনন্দ, শান্তি এবং সমৃদ্ধি বয়ে আনুক। উৎসব আমাদেরকে মানবতার সেবার জন্য কাজ করার জন্য অনুপ্রাণিত করে। আসুন, আমরা এই উপলক্ষে সমাজের দরিদ্র, নিঃস্ব ও অভাবী মানুষের জন্য আশা ও সমৃদ্ধির প্রদীপে পরিণত হওয়ার সংকল্প করি, যেমন একটি প্রদীপ আলোর মাধ্যমে অনেক প্রদীপকে আলোকিত করে।আরও পড়ুন: Kali Puja 2020: আজ শক্তির আরাধনায় মাতবে দেশবাসী, দীপাবলির শুভেচ্ছা প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতির

এবার কালীপুজো ও দীপাবলিতে সামগ্রিক ভাবে বাজি পোড়ানো নিষিদ্ধ। কয়েকটি রাজ্যে খানিক ছাড় থাকলেও বেশিরভাগ রাজ্যে বাজি পোড়ানো নিষিদ্ধ। এই বিষয়টিও উঠে এসেছে রাষ্ট্রপতির মুখে। তিনি লেখেন, "দীপাবলি পরিষ্কার পরিচ্ছন্নতার উৎসব, তাই আসুন আমরা দূষণমুক্ত, পরিবেশ বান্ধব এবং স্বচ্ছ দীপাবলি উদযাপন করে মা-প্রকৃতির সম্মান করি।"