Pakistan: শেষ মুহূর্ত পর্যন্ত সেনার কাছে সরকার বাঁচানোর ভিক্ষা চান ইমরান খান
Imran Khan (Photo Credit: IANS)

লাহোর, ২৭ এপ্রিল: "ইমরান খান (Imran Khan) ক্ষমতায় আঁকড়ে থাকতে এতটাই মরিয়া ছিলেন যে শেষ মুহূর্ত পর্যন্ত সেনার (Pakistan Army) কাছে সরকার বাঁচানোর ভিক্ষা চেয়েছিলেন তিনি।" গতকাল একথা বলেন পাকিস্তানের ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (PML-N)-র ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ (Maryam Nawaz)। স্বাধীনতা লাভের পর ৭৫ বছরের মধ্যে অর্ধেকের বেশ সময় ধরে পাকিস্তান শাসন করেছে সেনাবাহিনী। নিরাপত্তা ও বিদেশ নীতির ক্ষেত্রে তারাই শেষ কথা বলে। তবে, ইমরান খানের অপসারণের পেছনে তাদের কোনও হাত নেই বলে জানিয়েছে পাকিস্তান সেনা।

গতকাল লাহোরে এক শ্রমিক সম্মেলনে মরিয়ম বলেন, "ইমরান খান এতটাই মরিয়া ছিলেন যে ক্ষমতায় থাকাকালীন শেষ মুহূর্ত পর্যন্ত তিনি সেনার কাছে সরকার বাঁচানোর ভিক্ষা চেয়েছিলেন। এমনকি তিনি প্রাক্তন প্রেসিডেন্ট এবং পিপিপি-র কো-চেয়ারম্যান আসিফ আলি জারদারির কাছে সাহায্য চেয়েছিলেন।" আরও পড়ুন: Russia-Ukraine War: দখলের পর খেরসনে নতুন মেয়র নিয়োগ, ক্রমেই ইউক্রেনে ভিত গাড়ছে রাশিয়া

১০ এপ্রিল ন্যাশনাল অ্যাসেম্বলিতে বিরোধীদের অনাস্থা ভোটের মাধ্যমে প্রধানমন্ত্রী হিসাবে ইমরান খান সরকারকে অপসারণ করা হয়েছিল। অভ্যুত্থান-প্রবণ দেশে পার্লামেন্ট দ্বারা ক্ষমতাচ্যুত হওয়া প্রথম পাকিস্তানি প্রধানমন্ত্রী হলেন ইমরান। ইমরান খানকে সরিয়ে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হয়েছেন শেহবাজ শরিফ।