Israel Hamas War: ইজরায়েল-প্যালেস্টাইন যুদ্ধ নিয়ে বড় কথা বললেন ট্রাম্প, মাস্ক

ইজরায়েল যুদ্ধ নিয়ে অনেকেই মত জানালেও চুপ ছিলেন ধনকুবের শিল্পপতি তথা এক্স- টেসলা-স্পেস এক্স প্রধান ইলন মাস্ক। উত্তর গাজায় বড় আক্রমণের আগে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছিল ইজরায়েল , সেই সময় গাজায় শুধুমাত্র মানবিক কাজের জন্য স্টারলিঙ্ক ব্যবহারের অনুমতি দেওয়ার কথা বলেছিলেন মাস্ক। তা নিয়ে সেই সময় জোর বিতর্ক হয়েছিল। পরে সেসব নিয়ে আর বিশেষ আলোচনা হয়নি। এবার মুখ খুললেন মাস্ক। যিনি তাঁর প্ল্যাটফর্মে ইজরায়েল-প্যালেস্টাইনের বক্তব্যকে সমান গুরুত্ব দিয়েছেন।

মাস্ক বললেন, "গাজায় যদি একটি শিশুকেও হত্যা করো তাহলে তুমি অন্তত বেশ কিছু হামাস জঙ্গির সদস্য তৈরি করছো।" মাস্কের কথাতেই পরিষ্কার তিনি জোর দিচ্ছেন, হামাস জঙ্গি নির্মুল করতে গিয়ে যেন গাজায় কোনও সাধারণ মানুষ, শিশুর মৃত্যু না হয়। কারণ সেখানে শিশুদের হত্য়া হলে, সাধারণ মানুষ, আগামী প্রজন্মের মধ্যে আক্রোশ থেকে হামাস জঙ্গি হওয়ার প্রবণতা বাড়বে।

দেখুন কী বললেন মাস্ক

এদিকে, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আবার জোর দিচ্ছেন ইজরায়েলের জনসংযোগের দিক। ট্রাম্প বলছেন, প্যালেস্টাইন-হামাসরা যেভাবে নিজেদের সমস্যা, বক্তব্যটা বিশ্ব দরবারে উপস্থাপন করছে, তা করতে ব্যর্থ হচ্ছে ইজরায়েল। ইজরায়েলের জনসংযোগে জোর দেওয়া উচিত বলে ট্রাম্প জানিয়েছেন।