Coronavirus Outbreak: করোনাভাইরাসের থাবা এবার রাষ্ট্রপতির প্যালেসে
(Photo Credits: IANS)

কাবুল, ১১ এপ্রিল: করোনাভাইরাস (COVID-19) এবার থাবা বসাল আফগানিস্তানের (Afghanistan) প্রেসিডেন্ট আসরফ ঘানির (Ashraf Ghani) প্যালেসে (Presidential Palace)। সেখানকার ২০ জন কর্মী করোনাভাইরাসে আক্রান্ত। আফগানিস্তানের রাষ্ট্রপতির প্রাসাদের কর্মচারীদের মোট ৫১৭টি নমুনা পরীক্ষা করা হয়। সূত্রের খবর, জনস্বাস্থ্য মন্ত্রকের ১০ চিকিৎসকের দল প্যালেসের অন্য আধিকারিক ও কর্মচারীদের নমুনা নেওয়া শুরু করেছেন।

যদিও চিকিৎসকরা জানিয়েছে, আরও টেস্ট কিটের দরকার রয়েছে। কারণ যত বেশি পরীক্ষা হবে ততই এই ভাইরাসের বিস্তার রোধ করা যাবে। স্থানীয় একটি হাসপাতালের প্রধান আসাদুল্লাহ এসমত বলেছেন, “পর্যাপ্ত কিট থাকলে আমরা সেরা ফলাফল পাব। আরও বেশি লোকের পরীক্ষা করে আমরা ভাইরাস সংক্রমণের সময়েই রোগীদের খুঁজে পেতে পারি।" আরও পড়ুন: Donald Trump: 'Happy Good Friday' টুইট করে সমালোচনার মুখে ডোনাল্ড ট্রাম্প

কাবুল হাসপাতালের প্রধান নিজামউদ্দিন জলিল বলেন, "কাবুলে আমাদের দলের সংখ্যা বাড়ানো হয়েছে। তারা যে কোনও জায়গা থেকে খবর পেলেই নমুনা সংগ্রহ করবে।" আফগানিস্তানে এখনও পর্যন্ত ৫২১ জন করানাভাইরাসে আক্রান্ত। এখনও পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়েছে।