COVID-19: চিনে হঠাৎই বাড়ছে করোনা, কোথাও কোথাও জারি লকডাউনও
করোনাভাইরাস(Photo Credits: IANS)

বেজিং, ৩১ মে: চিনের একাংশে হঠাৎই বাড়ছে করোনা ভাইরাসের (Corona Virus) প্রকোপ। দক্ষিণ চিনের গোয়াংঝু (Guangzhou) শহরের পাশের এলাকায় করোনা বেড়ে যাওয়ায় লকডাউন (Lockdown) জারি করা হয়েছে। সেখানকার সব অফিস-স্কুল-রেস্তোরাঁ, শপিং মল-জিম বন্ধ করে দেওয়া হয়েছে। চিনের মিডিয়ায় প্রকাশ এই অঞ্চলের খুব কাছাকাছি জায়গার মধ্যে অন্তত ১২ জনের দেহে করোনা ভাইরাসের সন্ধান মিলেছে। ৭৫ বছরের এক বৃদ্ধা জ্বরের পর হাসপাতালে ভর্তি হলে তাঁর করোনা রিপোর্ট পজেটিভ আসে। তিনি হাসপাতালে ভর্তি হওয়ার আগের দিনই স্থানীয় এক ভিড়ে ঠাসা রেস্তোরাঁয় গিয়েছিলেন। তারপর থেকে একের পর এক করোনার কেস আসতে শুরু করেছে বলে খবর। আরও পড়ুন: Covid Patient's Body: যোগী রাজ্যে পিপিই কিট পরা ব্যক্তি কোভিডে মৃতদেহ ছুঁড়ছেন নদীতে, ভাইরাল ভিডিও

প্রশাসনের পক্ষ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, এলাকার কেউ যেন এখন বাইরের বাইরে না যান। ২০১৯ সালে মধ্য চিন থেকেই দেশজুড়ে ছড়াতে শুরু করেছিল করোনা। গোয়াংঝু হল হংকংয়ের খুব কাছেই এক উৎপাদন কেন্দ্র। চিনের অর্থনীতির বড় একটা অংশ এই শহরের ওপর নির্ভরশীল। সেখানে করোনার কেস বাড়ায় চিন্তিত স্থানীয় প্রশাসন।

এদিকে, মেনল্যান্ড চায়নায় (China Mainland) করোনায় নয়া বিপদ। গুয়াংডং প্রদেশে (Guangdong Province) ২০ জনের দেহে এমন জাতীয় করোনাভাইরাসের সন্ধান মিলল যা স্থানীয়ভাবে সংক্রমিত। তবে এই সংক্রমণে এখনো পর্যন্ত মৃত্যুর খবর নেই।