William Amos: ভার্চুয়াল পার্লামেন্টে ভিডিও কলে অন ক্যামেরায় কফি কাপে প্রস্রাব করলেন কানাডার এমপি!
কানাডার এমপি উইলিয়াম অ্যামস। (ছবি: ফেসবুক থেকে)

অটোয়া, ২৯ মে: আবারও অফিসিয়াল ভিডিও কলের মাঝে বিড়ম্বনার কারণে খবরে কানাডার এমপি উইলিয়াম অ্যামস (William Amos)। কানাডার পার্লামেন্টের অধিবেশন এখন ভার্চুয়ালি জুম-এর মাধ্যমে ভিডি কনফারেন্সিংয়ে হচ্ছে। আর সেই জুম অফিসিয়াল ভিডিও কলের মাঝে কফি কাপে প্রস্রাব (urinating) করে আবার খবরে এলেন কানাডার জনপ্রতিনিধি উইলিয়াম অ্যামস। আবার কথাটা বলতে হল এই কারণে যে প্রস্রাব কাণ্ডের সপ্তাহখানেক আগেই তিনি এই ধরনের এক ভিডিও কলের মাঝে নগ্ন অবস্থায় চলে এসেছিলেন। এবারের প্রস্রাব কাণ্ডের পর অ্যামস সাময়িকভাবে সরে দাঁড়ালেন সাহায্যের জন্য়। তবে কী ধরনের সাহায্য তা তিনি বলতে চাননি। আরও পড়ুন: Acid Rains: শ্রীলঙ্কায় অ্যাসিড বৃষ্টির সতর্কবার্তা, কেন জানেন!

তবে এক বিবৃতিতে তিনি জানিয়েছেন, দুটো ঘটনাই একেবারেই তাঁর অজান্তে হয়েছে। দুটো ক্ষেত্রেই তিনি বুঝতে পারেননি তিনি লাইভ ভিডিওতে ছিলেন। এই কারণে তিনি দারুণরকম লজ্জিত বলেও জানান।

Please see my statement. Veuillez lire ma déclaration. pic.twitter.com/ICc8WjqNZi

অ্যামস জানান, " গত রাতে হাউস অফ কমন-এর ভার্চুয়াল কাজ চলাকালীন আমি 'নন-পাবলিক' সিটিং জনে ছিলাম। সেই সময় আমি প্রস্রাব করি, কিন্তু বুঝতে পারেনি আমায় ক্যামেরায় দেখা যাচ্ছে। আমার কাজের জন্য গভীরভাবে লজ্জিত এবং আমার এই ভিডিও দেখার ফলে কারও খারাপ লেগে থাকলে আমি আন্তরিকভাবে দু:খিত।" প্রসঙ্গত, অ্যামস হলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর লিবারেল পার্টির এমপি। এই কাণ্ডের জন্য তিনি পার্লামেন্ট সেক্রেটারির পদ থেকে সরে দাঁড়ালেন বলেও টুইটারে জানিয়েছেন। পাশাপাশি তিনি যেসব কমিটিতে আছেন সে সব থেকেও সাময়িকভাবে সরছেন বলেও জানিয়েছেন। বারবার নগ্ন হয়ে ভিডিও কলে সামনে আসা, ভিডিওতে কফি কাপে প্রস্রাব করা অ্যামসের মানসিক অবস্থা নিয়ে প্রশ্ন তুলেছেন সে দেশের অনেকে। যদিও তাঁর ঘনিষ্ঠরা বলছেন, নেহাতই দুর্ঘটনাবশত এমনটা ঘটেছে।