বুর্জ খলিফায় উল্টো দিক করে প্রদর্শিত হল পাকিস্তানের পতাকা, নেটিজেনদের কটাক্ষ
বুর্জ খলিফায় উল্টো দিকে ঝুলছে পাকিস্তানের পতাকা! (Photo Credits: Twitter)

দুবাই, ১৭ অগাস্ট: Burj Khalifa Displays Pakistani Flag Upside Down। দুনিয়ার সবচেয়ে বড় বিল্ডিং দুবাইয়ের বুর্জ খলিফায় বিভিন্ন সময়ে বিভিন্ন উৎসবে সেজে ওঠে। গত ১৪ অগাস্ট, পাকিস্তানের স্বাধীনতা দিবসেও সেজে উঠেছিল ২ হাজার ৭১৭ ফুট উচ্চতার বুর্জ খলিফা (Burj Khalifa)। সংযুক্ত আরবআমিরশাহি জুড়ে বহু পাকিস্তানীর বাস। অনেকেই দুবাইকে পাকিস্তানের নাগরিকদের 'সেকেন্ড হোম'বলে থাকেন। সেই দুবাইয়ের বুর্জ খলিফায় গতকাল, শুক্রবার পাকিস্তানের পতাকা উল্টো দিক করে প্রদর্শিত হল।

গতকাল, শুক্রবার বুর্জ খলিফার দেওয়ালে এলডি ডিসপ্লে-তে পাকিস্তানের যে পতাকা দেখা গেল, তা আসলে পাক পতাকা উল্টো করে ধরলে যেমন দেখায় তেমন। আরও পড়ুন-পিসতুতো দাদার সঙ্গে গোপনে পালাতে গিয়ে ধরা পড়ে যাওয়া নাবালিকাকে অমানবিক মারধর বৃদ্ধের (দেখুন গা শিউড়ে ওঠা ভিডিও)

গত ১৪ অগস্টা-ই পাকিস্তানের স্বাধীনতা দিবস পালিত হয়েছিল। তার দু দিন পরেই, গতকাল শুক্রবার দুনিয়ার সবচেয়ে উঁচু বিল্ডিংয়ে দেশের পতাকা উল্টো করে প্রদর্শিত হওয়ায় পাকিস্তানীরা ক্ষুব্ধ। এটাকে যান্ত্রিক ত্রুটি হিসেবে কর্তৃপক্ষ এড়িয়ে গেলেও নেটিজেনরা ট্রোল করতে ছাড়ছেন না।

বুর্জ খলিফায় এভাবেই উল্টো দিক করে প্রদর্শিত হল পাকিস্তানের পতাকা। গত ১৫ অগাস্ট ভারতের স্বাধীনতা দিবসেও সঠিকভাবেই বুর্জ খলিফায় প্রদর্শিত হয়েছিল ভারতের জাতীয় পতাকা।

বুর্জ খলিফায় পাকিস্তানের পতাকা উল্টো দিক করে প্রদর্শিত হওয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই ভারতের নেটিজেনরা ট্রোল শুরু করেন। অনেকেই উল্টো পতাকাটা আসলে পাকিস্তানের সব কিছুতেই উল্টো নীতির প্রতীকী ছলি। ইমরান খানের দেশের বেহাল অর্থনীতির কথা মনে করিয়ে দিচ্ছে এই উল্টো পতাকা সেটাও অনেক ভারতীয় কটাক্ষ করে টুইট করেন।