Bangladesh Sitakunda Fire: বাংলাদেশের সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডে এখনও পর্যন্ত মৃত ৩৭, আহত ৪৫০
Sitakunda Fire (Photo Credits: Twitter)

চট্টগ্রাম, ৫ জুন:  শনিবার রাত থেকে আগুনে জ্বলছে বাংলাদেশের চট্টগ্রামের সীতাকুণ্ড (Bangladesh Sitakunda Fire) এলাকার একটি শিপিং কন্টেনার ডিপো। জানা গেছে, রাসায়নিক বিক্রিয়ার জেরেই ওই কন্টেনার ডিপোতে আগুন লাগে। মধ্যরাতে অগ্নিকাণ্ডের এলাকায় ভয়াবহ বিস্ফোরণও হয়। এই বিসিফোরণের ফলে কন্টেনার ডিপো লাগোয়া এলাকার বহু বাড়ির জানলার কাচ ভেঙে পড়েছে। এই ঘটনায় এখনও পর্যন্ত ৩৭ জনের মৃত্যুর খবর মিলেছে। আহতের সংখ্যা ৪৫০। মৃতদের মধ্যে পাঁচজন দমকল কর্মীও রয়েছেন

আগুন নেভাত ঘটনাস্থলে যুদ্ধকালীন পরিস্থিতিতে কাজ করে চলেছে দমকলের ১৯টি ইঞ্জিন। তবে সময় যত যাচ্ছে মৃতের সংখ্যা বৃদ্ধির আশঙ্কা ততই দৃঢ় হচ্ছে। আগুন নিয়ন্ত্রণ আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে দমকল বাহিনী ও বাংলাদেশ পুলিশ। উদ্ধারকাজ দ্রুত গতিতে সম্পন্ন করার জন্য ঘটনাস্থলে রয়েছে বাংলদেশের সেনাবাহিনী।

রবিবার সকালে সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন সেদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় তিনি অগ্নিকাণ্ডে মৃতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। আহতে সুচিকিৎসার বন্দোবস্তের নির্দেশ দিয়েছেন। আগুনে মৃতদের পরিবারকে জেলা প্রশাসনের তরফে ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ ঘোষণা হয়েছে। আহতের পরিবার পাবে ২০ হাজার টাকার আর্থিক সাহায্য।