Bangladesh Puja Pandal Attack.(Photo Credits: X)

বাংলাদেশের ঢাকার তাঁতিবাজারে এক দুর্গাপুজো মণ্ডপে পেট্রোল বোমা ও ছুরি নিয়ে হামলার ঘটনার তীব্র সমালোচনা করে কড়া বিবৃতি দিল ভারতের স্বরাষ্ট্রমন্ত্রক। পাশাপাশি যশোরেশ্বরী মন্দিরে মুকুট চুরি কাণ্ডে গভীর উদ্বেগ প্রকাশ করল ভারত। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের বিবৃতিতে বলা হয়েছে, " ঢাকার তাঁতাবাজারে পুজো মণ্ডপে হামলা এবং সাতক্ষীরায় যশোরেশ্বরী দেবীর মুকুট চুরির ঘটনায় আমরা গভীর উদ্বেগ প্রকাশ করছি। এইগুলি শোচনীয় ঘটনা। বেশ কয়েক দিন ধরেই পরিকল্পিত ছকে মন্দির ধ্বংস, অপবিত্র করা ও হামলার ঘটনা দেখা যাচ্ছে। আমরা বাংলাদেশকে সরকারকে সেখানকার হিন্দু সহ সব সংখ্যালঘুদের নিরাপত্তা ও নির্বিঘ্নে তাদের ধর্মাচার পালন সুনিশ্চিত করার বিষয়ে জোর দিতে বলছি।"

দেখুন এই বিষয়ে কী বললেকেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক

প্রসঙ্গত, গতকাল ঢাকার তাঁতীবাজারে এক দুর্গাপূজো মণ্ডপে একটি পেট্রল বোমা ছোড়ার ঘটনা ঘটে। বাংলাদেশের সংবাদমাধ্যমে খবর, কালো হয়ে যাওয়া সলতেসহ পেট্রলভর্তি কাচের বোতলটি উদ্ধার করেছিল পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছিলেন, "তাঁতীবাজারের এক পূজামণ্ডপের পাশের একটি গলি থেকে কয়েকজন যুবক পূজার মঞ্চ লক্ষ্য করে একটি বোতল ছুড়ে মারেন। স্বেচ্ছাসেবকেরা হামলাকারীদের ধরতে গেলে তাঁরা ছুরিকাঘাত করেন। এর ফলে অন্তত পাঁচজন আহত হন।