Bangladesh: বাংলাদেশের নারায়ণগঞ্জে মসজিদে এসি বিস্ফোরণ, মৃ্ত্যু ১২ জনের
প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

ঢাকা, ৫ সেপ্টেম্বর: বাংলাদেশের (Bangladesh) নারায়ণগঞ্জে (Narayanganj District) মসজিদে এসি (AC) বিস্ফোরণ মৃ্ত্যু ১২ জনের। মৃতদের মধ্যে রয়েছে এক শিশু। গতকাল রাত পৌনে ৯টায় নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে এসি বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে গুরুতর দগ্ধ ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। হাসপাতালে মৃ্ত্যু হয় ১২ জনের। এখনও চিকিৎসাধীন ২৫ জন। তবে তাঁদের অবস্থাও আশঙ্কাজনক।

গতকাল এশার ফরজ নামাজ শেষে অনেকে যখন সুন্নত নামাজ পড়ছিলেন সে সময়েই হঠাৎ গ্যাস লিক করে বিস্ফোরণ হয়। মেঝেতে থাকা কমপক্ষে ৬টি এসি বিস্ফোরণ হয়। এর আগে থেকেই মসজিদে গ্যাসের পাইপ থেকে ছিদ্র দিয়ে গ্যাস লিক করে আসার অভিযোগ ছিল। গন্ধ পাওয়া যেত গ্যাসের। বিস্ফোরণের পর আতঙ্কে হুড়াহুড়ি করে অনেকে বের হওয়ার চেষ্টা করেন। আশপাশের লোকজন গিয়ে উদ্ধারকাজ শুরু করে। আরও পড়ুন: Donald Trump On India-China Border Dispute: 'অত্যন্ত বাজে পরিস্থিতি, ভারত-চিন বিবাদ মেটাতে মধ্যস্থতা করতে রাজি', বললেন ডোনাল্ড ট্রাম্প

ফায়ার সার্ভিসের আধিকারিক আরেফিন জানান, ঘটনার পর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থাবে পৌঁছে ৯ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। এর আগে স্থানীয় লোকজন বেশির ভাগ দগ্ধ ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যায়। দগ্ধদের অবস্থা এত খারাপ ছিল যে তাঁদের শরীরে হাত দেওয়া যাচ্ছিল না। শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের প্রধান সামন্ত লাল সেন জানান, বেশিরভাগের শ্বাসনালীসহ শরীরের ৯০ শতাংশের বেশি পুড়ে গেছে।