জেরুসালেম: বুধবার জেরুসালেমের (Jerusalem) দুটি ইজরায়েলি বাস স্টেশনে (Israeli Bus Stations) পালেস্তাইনের (Palestinian) মদতে বিস্ফোরণ (Explosions) ঘটানোর অভিযোগ উঠল। এর ফলে এখনও পর্যন্ত কমপক্ষে ১৪ জনের জখম হওয়ার খবর পাওয়া গেছে। বিস্ফোরণস্থলের যে কয়েক সেকেন্ডের ভিডিয়ো (Video) সোশ্যাল মিডিয়াতে (social media) পোস্ট (post) হয়েছে, তাতে চারিদিকে আতঙ্কের পরিবেশের মধ্যে স্টেচারে কিছু জখম মানুষকে নিয়ে কয়েকজনকে দৌড়তে দেখা যাচ্ছে। দেখা যাচ্ছে বিস্ফোরণের ফলে হওয়ার ক্ষয়ক্ষতির কিছু অংশও।

ইজরায়েলের পুলিশ সূত্রে জানানো হয়েছে, বুধবার সকালে প্রথম বিস্ফোরণটি হয় শহরের একটি জনবহুল বাস স্টেশনের বাইরে। সেখানে তখন প্রচুর মানুষ বাস ধরার জন্য অপেক্ষা করছিলেন। ফলে প্রবল আতঙ্কের সৃষ্টি হয়ে চারিদিকে। লোকজন ভয়ে এদিক-ওদিক দৌড়তে থাকেন। এখানে কমপক্ষে ১০ জন জখম হয় বলে জানা গেছে। দ্বিতীয় বিস্ফোরণটি হয় জেরুসালেম শহরের উত্তরে অবস্থিত রামোট (Ramot) এলাকায়। এখানে কমপক্ষে চারজন জখম হয়েছেন বলে জানান ইজরায়েলের রেসকিউ সার্ভিসের (Israel's rescue service) আধিকারিক মেগান ডেভিড আডম।

ইজরায়েল ও পালেস্তাইনের মধ্যে উত্তেজনা যখন ক্রমশ বাড়ছে তখনই ফের এই দুটি বিস্ফোরণের ঘটনা আগুনে ঘি ঢালল বলে মনে করছেন আন্তর্জাতিক সম্পর্ক বিশেষজ্ঞরা। ইতিমধ্যেই বিস্ফোরণের পিছনে পালেস্তাইনের হাত রয়েছে বলে সন্দেহ করছে ইজরায়েলের পুলিশ।