Anthony Fauci Tests Positive for COVID-19: করোনা আক্রান্ত জো বাইডেনের প্রধান চিকিৎসা উপদেষ্টা অ্যান্থনি ফাউসি
Dr Anthony Fauci (Photo Credits: IANS)

ওয়াশিংটন, ১৬ জুন:  কোভিড টিকার দুটি ডোজ নিয়েছেন আগেই। তারপর বুস্টারেরও দুটি ডোজ নিয়ে ফেলেছেন। এরপরেও করোনায় আক্রান্ত হলেন মার্কিন প্রেসিডন্ট জো বাইডেনের প্রধান চিকিৎসা উপদেষ্টা অ্যান্থনি ফাউসি (Anthony Fauci) । ব়্যাপিড অ্যান্টিজেন টেস্টে তাঁর রিপোর্ট পজিটিভ এসেছে। ফাউসি মার্কিন মুলুকের ন্যাশনাল ইনস্টিটিউট অফ অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজের ডিরেক্টর। বুধবার রাতে এক সরকারি বিবৃতিতে জানানো হয়েছে যে করোনা আক্রান্ত অ্যান্থনি ফাউসি টিকার দুটি ডোজ এবং বুস্টারের দুটি ডোজই নিয়েছেন। এই মুহূর্তে মৃদু উপসর্গ রয়েছে তাঁর। আরও পড়ুন- Madhya Pradesh: বরযাত্রীর গাড়ি উল্টে খাদে, শিশু-সহ মৃত ৭

বিবৃতিতে আরও বলা হয়েছে, নিভৃতবাসে রয়েছেন ফাউসি। আপাতত তিনি বাড়িতে থেকেই কাজ করবেন। এবং সম্প্রতি তিনি মার্কিন প্রেসিডন্ট জো বাইডেন বা  মার্কিন প্রশাসনের শীর্ষকর্তাদের কারোরই সংস্পর্শে আসেননি।

৮১ বছরের ফাউসি আপাতত  ন্যাশনাল ইনস্টিটিউট অফ অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজের কোভিডবিধি মেনে চলছেন। ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শ মতো রয়েছে। তাঁর কোভিড রিপোর্ট নেগেটিভ এলে তবে তিনি কাজে যোগ দেবেন। ২০২০-তে অতিমারি শুরুর সময় থেকেই কোভিডের বিরুদ্ধে আমেরিকার মুখ তিনি। ১৯৮৪ সাল থেকে ন্যাশনাল ইনস্টিটিউট অফ অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজের ডিরেক্টর পদে রয়েছেন অ্যান্থনি ফাউসি। জো বাইডেনকে নিয়ো মোট সাতজন মার্কিন প্রেসিডন্টের পরামর্শদাতা হিসেবে কাজ করেছেন।

জো বাইডেনের প্রধান চিকিৎসা উপদেষ্টা হিসেবে অ্যান্থনি ফাউসি সর্বশেষ প্রশাসনিক সদস্য যিনি করোনার কবলে পড়লেন।