Pakistan Political Turmoil: ইমরান খান পাকিস্তানের নিরাপত্তার জন্য 'হুমকি', ঘোষণা বিরোধী দলগুলির
Imran Khan (Photo Credit: File Photo)

ইসলামাবাদ, ১ এপ্রিল: পাকিস্তানের (Pakistan) বিরোধী দলগুলি প্রধানমন্ত্রী ইমরান খানকে (Imran Khan) দেশের নিরাপত্তার জন্য হুমকি (Security Threat) বলে ঘোষণা করেছে। এক বিবৃতিতে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-র সভাপতি শেহবাজ শরিফ (Shehbaz Sharif) বলেছেন যে ইমরান খান ক্ষমতায় টিকে থাকার মরিয়া চেষ্টা চালাচ্ছেন। এর জন্য পাকিস্তানকে বন্দুকের নলের সামনে দাঁড় করিয়েছেন। তিনি আরও দাবি করেছেন যে ইমরান হতাশার কারণে কূটনৈতিক সম্পর্কের ক্ষতি করছেন, যে কারণে তাঁকে জাতির উদ্দেশে ভাষণ দেওয়া থেকে রোখা উচিত ছিল।

শরিফ বলেন, "চিঠি না দেখানো মানে কোনও চিঠিই নেই। ইমরান নিয়াজি আবারও নতুন মিথ্যা কথা বলছেন, যেমনটা তিনি সাধারণত বলেন। দুর্নীতির মিথ্যা আখ্যান, রিয়াসাত-ই-মদিনার একটি চিত্র নির্মাণের মিথ্যাচারের পরে, এই ষড়যন্ত্রমূলক চিঠিটি তাঁর ডুবন্ত জাহাজকে বাঁচানোর সর্বশেষ মিথ্যা বর্ণনা।"

পিএমএল-এন-র খাজা আসিফ হুমকি চিঠির পিছনে মার্কিন যুক্তরাষ্ট্রের নাম করার জন্য পাক প্রধানমন্ত্রীকে তিরস্কার করেছেন। তিনি বলেন, "এতে কোনও সন্দেহ নেই যে মার্কিন যুক্তরাষ্ট্র আমাদের জন্য সমস্যা তৈরি করতে পারে। দেশটি পাকিস্তানের জন্য আর্থিক সংকট সৃষ্টি করতে পারে এবং এমনকি তেল কেনার জন্য বাধা হতে পারে। তবে, ইমরান খান দেশের অস্তিত্ব ও অর্থনীতির জন্য বিপজ্জনক হয়ে উঠেছেন।"

পিপিপি-j চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো-জারদারি একটি টিভি চ্যানেলকে বলেছেন যে তিনি ইমরান খানের ভাষণ শোনেননি। তাঁর অভিযোগ, ইমরান খান পাকিস্তানকে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের দাস বানিয়েছেন, কাশ্মীর নীতির ক্ষতি করেছেন এবং চিন-পাকিস্তান অর্থনৈতিক করিডোরে নাশকতা করেছেন।