Israel: জনবহুল এলাকা, রেস্তোরাঁ, পানশালা এড়িয়ে চলুন, দিল্লিতে বিস্ফোরণের পর নাগরিকদের সতর্কতা ইজরায়েলের
NIA Reach Israel Embassy In Delhi (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ২৭ ডিসেম্বর: দিল্লিতে (Delhi) ইজরায়েলি (Israel)  দূতাবাসের কাছে বিস্ফোরণের (Blast) পর নয়া নির্দেশিকা জারি করল বেঞ্জামিন নেতানিয়াহুর দেশ। ভারতে (India) বসবাসকারী ইজরায়েলিরা যাতে সতর্ক থাকেন, সর্বত্র না যান, বিশেষ করে জনবহুল এলাকায়, সে বিষয়ে সতর্ক করা হয়েছে তেল আভিভের তরফে। ইজরায়েলের ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের তরফে যে সতর্কতা জারি করা হয়, সেখান জানানো হয়, দিল্লিতে তাদের দূতাবাসের পাশে যে বিস্ফোরণ হয়েছে, তার জেরে জনবহুল এলাকায় কেউ যাবেন না। ভারতের রাজধানী শহরে যেভাবে ইজরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণ হয়, তাতে নেতানিয়াহুর দেশের মানুষরা (ভারতে বসবাসকারী) সাবধানে থাকুন বলেও জানানো হয়।

আরও পড়ুন: Delhi: দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণ, 'প্রতিশোধ' লেখা চিঠি উদ্ধার, আটক ২

যদিও বিস্ফোরণের জেরে কোনও আহত বা নিহতর খবর মেলেনি। পাশাপাশি কোনও সরকারি সম্পত্তি নষ্ট হয়েছে,এমন খবরও মেলেনি। ইজরায়েলি দূতাবাসের আধিকারিকরা প্রত্যেকে নিরাপদে রয়েছেন। পাশাপাশি বিস্ফোরণের পর ভারতীয় প্রশাসনের সঙ্গে হাত মিলিয়ে ইজরায়েল কাজ করছে। এই ঘটনার পিছনে প্রত্যক্ষ বা পরোক্ষ মদতদাতাদের চিহ্নিতকরণের কাজ শুরু হয়েছে বলে খবর।

তবে জনবহুল এলাকার পাশাপাশি ভারতে বসবাসকারী ইজরায়েলিরা নিজেদের দেশের যে কোনও চিহ্ন প্রদর্শন বন্ধ করুন। রেস্তোরাঁ, পানশালা এড়িয়ে চলুন। পাশাপাশি যেভাবে প্রচুর জনসমাগমের সম্ভাবনা রয়েছে, তা এড়িয়ে চলুন বলে জারি করা হয়েছে সতর্কতা।

ইজরায়েলি দূতাবাসের বিস্ফোরণের তদন্তভার ইতিমধ্যেই এনআইএ-র হাতে চলে গিয়েছে। বুধবার এনআইএ-র তদন্তকারী দলের সদস্যরা বিস্ফোরণস্থলে যান এবং সবকিছু খতিয়ে দেখা শুরু করেন।