Covid-19 In North Korea: ক্রমেই ভয়াবহ আকার নিচ্ছে সংক্রমণ, উত্তর কোরিয়ায় কোভিডে মৃত্যু আরও ২১ জনের
Covid Cases In North Korea

সিওল, ১৪ মে: উত্তর কোরিয়ায় (North Korea) করোনা (Covid-19) সংক্রমণ ক্রমেই ভয়াবহ আকার নিচ্ছে। গতকাল আরও ২১ জনের মৃত্যু হয়েছে জ্বরে আক্রান্ত হয়ে। এনিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ল ২৭। উত্তর কোরিয়ার শাসক কিম জং উন (Kim Jong Un) এক বিবৃতিতে জানিয়েছেন যে কোভিড সংক্রমণ তাঁর দেশটিকে চরম অস্থিরতার মধ্যে ফেলে দিয়েছে। কোভিডের বিরুদ্ধে সর্বাত্মক লড়াইয়ের আহ্বান জানিয়েছেন। দেশটির রাষ্ট্রীয় মিডিয়া কেসিএনএ (KCNA) বলেছে যে শুধুমাত্র শুক্রবারই নতুন করে ১ লাখ ৭৪ হাজারের বেশি মানুষের জ্বর শনাক্ত করা হয়েছে। ৮১ হাজারের কিছু মানুষ সুস্থ হয়েছেন। আর ২১ জনের মৃত্যু হয়েছে।

কেসিএনএ রিপোর্টে উল্লেখ করা হয়নি যে জ্বরে আক্রান্তদের কোভিড ধরা পড়েছে কি না। তবে বিশেষজ্ঞরা বলছেন যে বিপুল সংখ্যক নাগরিককে টেস্ট করানোর মতো পরিকাঠামোর অভাব রয়েছে উত্তর কোরিয়ায়। যার কারণে পরিস্থিতি আরও খারাপ হতে পারে। আরও পড়ুন: Jacinda Ardern Tests Covid Positive: কোভিডে আক্রান্ত হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডের্ন

বিশ্বজুড়ে কোভিড অতিমারি শুরু হওয়ার ২ বছরের বেশি সময় ধরে উত্তর কোরিয়া সে দেশে সংক্রমণ নেই বলে দাবি করে আসছিল। যদিও চলতি সপ্তাহে তারা প্রথমবারের মতো করোনার প্রাদুর্ভাবের কথা স্বীকার করে। রাজধানী পিয়ংইয়ংয়ে কয়েক লাখ মানুষ জ্বরে আক্রান্ত। গতকাল মোট ৬ জনের মৃত্যু হয়। তাঁদের মধ্যে একজন ওমিক্রন প্রজাতিতে আক্রান্ত ছিলেন।