Texas School Shooting: টেক্সারের স্কুলে বন্দুকবাজের গুলিতে নিহত ১৮ পড়ুয়া সহ ২১ জন
Texas School Shooting. (Photo Credits: Twitter)

টেক্সাস, ২৫ মে: আমেরিকার (USA) প্রাথমিক স্কুলে (Elementary School) বন্দুকবাজের গুলিতে নিহত ১৮ পড়ুয়া সহ ২১ জন। পরে পুলিশের গুলিতে মৃত্যু হয়েছে বন্দুকধারীরও। টেক্সাসের (Texas) ইউভালদেতে (Uvalde) এই ঘটনাটি ঘটেছে। এলাকাটি মেক্সিকো সীমান্ত থেকে মাত্র ১ ঘণ্টা দূরে। টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট (Texas Governor Greg Abbott) জানিয়েছেন, প্রাথমিক স্কুলে গুলি চালনার ঘটনায় অভিযুক্ত যুবকের নাম সালভাদর র‌্যামোস। পুলিশের গুলিতে তার মৃত্যু হয়েছে। সেই আমেরিকারই নাগরিক।

টেক্সাসের জননিরাপত্তা বিভাগের কর্মকর্তারা সিএনএনকে বলেছেন যে বন্দুকধারী দুপুরের দিকে নিজের দিদাকে গুলি করেছিল। এরপর একটি হ্যান্ডগান এবং একটি রাইফেল নিয়ে দেহ বর্ম পরে রব এলিমেন্টারি স্কুলে (Robb Elementary School) প্রবেশ করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে নিহত হন ২১ জন। মৃতদের মধ্যে ১৮ জন শিশুও রয়েছে। তাদের বয়স ৭-১০ বছরের মধ্যে। এ ছাড়াও অনেকে আহত হয়েছেন। তাদর উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত এক দশকের মধ্যে আমেরিকার ইতিহাসে এটিই অন্যতম বড় হামলা। ২০১২ সালে কানেকটিকাটে স্যান্ডি হুকে গুলি চালনার ঘটনায় ২৬ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে ছিল ২০ জন শিশু।