Kolkata: একের পর এক হাসপাতাল মুখ ফিরিয়েছে, কলকাতা মেডিকেল কলেজের চাতালে 'বিনা চিকিৎসায়' মৃত্যু তরতাজা তরুণের
Representational Image | (Photo Credits: PTI)

কলকাতা, ১৩ ফেব্রুয়ারি: ফের হাসপাতালের গাফিলতি! ইচ্ছাপুরের (Ichhapur) পর এবার জয়নগরের (Joynagar) আরও এক তরুণের মৃত্যু। একাধিক হাসপাতালে ঘুরেও জায়গা মেলেনি, হয়নি চিকিৎসা। অকালেই মৃত্যু হল এক তরতাজা তরুণের। সোমবার কলকাতা মেডিকেল কলেজে (Calcutta Medical College) মৃত্যু হয় তরুণের। কলেজের চাতালে শুয়েই মৃত্যুর কোলে ঢলে পড়ল যুবক।

জুন মাসের শেষের দিক থেকেই শরীর খারাপ ছিল যুবকের। দক্ষিণ বারাসতের একটি হাসপাতালে চলছিল টাইফয়েডের চিকিৎসা। সম্প্রতি তরুণের শরীরে করোনা উপসর্গ দেখা দেওয়ায় বারাসতের হাসপাতাল কর্তৃপক্ষ কোভিড হাসপাতালে তরুণের চিকিৎসার পরামর্শ দেন। সেই পরামর্শ মত সোমবার সকালে কলকাতায় নিয়ে আসা হয় তরুণকে। পরিবারের অভিযোগ, প্রথমে এসএসকেএম হাসপাতাল, সেখানে বেড না থাকার জন্য ভর্তি নেওয়া হয়না। সেখান থেকে শম্ভুনাথ পন্ডিত হাসপাতাল। সেখান থেকে এরপর কলকাতা মেডিকেল কলেজ। কিন্তু এতটা ধকল সহ্য করতে পারেনি ওই তরুণ। মেডিকেল কলেজ হাসপাতালেই মৃত্যু হয় তরুণের।

টানা কয়েক ঘণ্টা একটার পর একটা হাসপাতালে ঘুরতে হয় বলে অভিযোগ তরুণের পরিবারের। কোনও হাসপাতালে বেড নেই তো কোনও হাসপাতালে জ্বরের রোগীকে ভর্তি নেওয়া হবে না। এভাবেই একটার পর একটা হাসপাতালে বাধা পেয়ে প্রাণ হারাল যুবক, অভিযোগ পরিবারের। মেডিকেল কলেজের উঠোনে ফর্ম ফিলআপের সময়ই বিনা চিকিৎসায় মৃত্যুর কোলে ঢলে পড়ে যুবক।