West Bengal Weather Update: খলনায়ক পশ্চিমী ঝঞ্ঝার কারণে চড়ছে তাপমাত্রার পারদ, মঙ্গলবার থেকে রাজ্যজুড়ে বৃষ্টির ভ্রুকুটি
West Bengal Weather Update

কলকাতা, ৮ জানুয়ারি: আজও চড়ল তাপমাত্রার (Temperature) পারদ। শুক্রবারের তুলনায় তাপমাত্রা ১ ডিগ্রি বাড়ল। শনিবার কলকাতার (Kolkata) সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস। কলকাতা-সহ জেলাগুলিতে আজ সকালের দিকে কুয়াশার দাপট দেখা যায়। আলিপুর আবহাওয়া অফিস (IMD) জানিয়েছে, বেলা বাড়লেই কুয়াশা কেটে আকাশ সারাদিন পরিষ্কার হয়ে যাবে। আজ বৃষ্টির (Rain) কোনও সম্ভাবনা নেই। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েকদিন বাংলায় শীত উধাও হয়ে যাবে। কারণ সেই পশ্চিমী ঝঞ্ঝা।

আবহাওয়া দফতর জানিয়েছে, এই মুহূর্তে একটি পশ্চিমী ঝঞ্ঝা আফগানিস্তান ও পশ্চিম পাকিস্তানের উপর রয়েছে। এটা ক্রমশই পূর্ব দিকে অগ্রসর হচ্ছে। যার আগামীদিনে শীত কমবে বঙ্গে। মঙ্গলবার থেকে উত্তর এবং দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের কোথাও কোথাও শিলাবৃষ্টিরও পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন: COVID 19 In West Bengal: রাজ্যে লাফিয়ে বাড়ল করোনা সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৮,২১৩ জন

পশ্চিমী ঝঞ্ঝার জেরে বাধা পাচ্ছে উত্তুরে হাওয়া। তাই ফের ঊর্ধ্বমুখী পারদ। আবহাওয়া অফিস জানিয়েছে, ১১ জানুয়ারি মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১২ জানুয়ারি থেকে উত্তরবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা। রাতের তাপমাত্রা স্বাভাবিকের অনেকটাই চড়বে।