West Bengal Weather Update: বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের চাপের জের, একাধিক জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনা
ফাইল ছবি। (Photo Credits: PTI)

কলকাতা, ২৩ অক্টোবর: বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে কলকাতাসহ রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টির (Rain) সম্ভাবনা। আর সেই কারণেই কালীপুজোর (Kali puja) আনন্দ মাটি হওয়ার সম্ভাবনাও থাকছে। মধ্য পশ্চিম এবং সংলগ্ন দক্ষিণ পশ্চিম অংশে গভীর নিম্নচাপের গতি ক্রমশ অন্ধ্র প্রদেশ ও ছত্তিশগড়ের দিকে। তাই ২৩ থেকে ২৬ অক্টোবর পশ্চিমবঙ্গের একাধিক জেলায় প্রবল বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

মঙ্গলবার আলিপুর আবহাওয়া অফিস (Alipore weather office) জানিয়েছে, বুধবার ওই নিম্নচাপের জেরে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব ও পশ্চিম মেদিনিপুর এবং ঝাড়গ্রামে বজ্র-বিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, কলকাতা, নদিয়া, মুর্শিদাবাদ, মালদা এবং উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারের কয়েকটি অংশে ঝড়-বৃষ্টির আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। আরও পড়ুন: Sourav Ganguly: আজ বোর্ডের মসনদে বসছেন সৌরভ গাঙ্গুলি, বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে দাদার আজ অভিষেক, সরকারি ভাবে কাজ শুরু করছে 'টিম দাদা'

বর্ষা বিদায়ের পর শহরজুড়ে হালকা ঠান্ডার আমেজ। সঙ্গে কলকাতা এবং রাজ্যের পার্শ্ববর্তী এলাকায় দাপিয়ে বেরিয়েছে আর্দ্রতার বাড়বাড়ন্ত। তবে ভোরের দিকে শহরের বাতাসে কিন্তু হালকা হিমেল হাওয়া টের পাওয়া যাচ্ছে। ধীরে ধীরে দিনের তাপমাত্রা কমতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে, এমনটাই জানিয়েছিল আলিপুর আবহাওয়া অফিস। কিন্তু কালীপুজোর আগেই বৃষ্টির প্রত্যাবর্তনের খবরে ফের চিন্তার ভাঁজ।