West Bengal Weather Update: ভ্যাপসা গরমে অস্বস্তিতে কলকাতাবাসী, বৃষ্টির দেখা নেই
গরম। (Photo Credits: IANS)

কলকাতা, ১৬ মে: রাজ্যে বেড়েছে তাপমাত্রা। ভ্যাপসা গরমে হাঁসফাঁস অবস্থা। ঝড়-বৃষ্টির সম্ভাবনা থাকলেও বঞ্চিত কলকাতা ও শহরতলি। নিম্নচাপের জেরে বৃষ্টি (Rain) হয়েছে উত্তর এবং দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার কলকাতা ও সংলগ্ন এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। অস্বস্তিকর গরম (Hot Wave) থাকবে আজ। তবে আগামীকাল, সোমবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মে-র শুরু থেকে ঝড় ও বৃষ্টিপাতের (Rainfall) ফলে বেশ স্বস্তিতেই কাটছিল। দিন কয়েক ধরে বেড়েছে গরম। অস্বস্তিও চরমে পৌঁছেছে। তবে গ্রীষ্ম আর কিছুদিনের অতিথি মাত্র। এরপরই বাংলা থেকে বিদায় নেবে গ্রীষ্ম। বর্ষার আগমন ঘটবে জুনেই। ৮ জুনের মধ্যে বর্ষা ঢোকার অনুমান করছে আবহাওয়া দফতর। তার আগে গরমের দাপট খানিকটা জিইয়ে থাকবে বলেই আশঙ্কা। আরও পড়ুন, কেরলে প্রবল বৃষ্টির ফলে দেখুন কীভাবে নদীতে ভেঙে পড়ল বাড়ি (ভিডিও)

আজ কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন ৩৩ ডিগ্রি। কলকাতায় আবহাওয়া শুষ্ক থাকবে। আদ্রতার পরিমাণ থাকবে ৬৯ শতাংশ। আগামীকাল থেকে তাপমাত্রা আরও বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে।

এদিকে, ঘূর্ণিঝড় 'তৌকতাই' শক্তিশালী হয়ে ধেয়ে আসছে মহারাষ্ট্র, গোয়া, গুজরাটের দিকে। মুম্বই ও গোয়ার কাছাকাছি পৌঁছে গিয়েছে ঘূর্ণিঝড়। ঘণ্টায় ১৫০-১৬০ কিমি বেগে হাওয়া বইবে। মঙ্গলবার গুজরাটে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় 'তৌকতাই'।