West Bengal Rains: গঙ্গাপাড়ের শহরে রাস্তায় হাজির নদী, কলকাতার বিভিন্ন অংশ জলের তলায়
Rain, Representational Image (Photo Credits: Flickr, Satish Krishnamurthy)

কলকাতা, ২৯ সেপ্টেম্বর: যেমনটা আশঙ্কা করা হয়েছিল, তেমনটাই হল। 'সাইক্লোন গুলাব'(Cyclone Gulab) না এলেও নিম্নচাপের শক্তিবৃদ্ধি হওয়ায় ভাসল রাজ্যের বিভিন্ন অংশ। প্রবল বৃষ্টিতে কলকাতার (Kolkata Rains) বিভিন্ন অংশ জলের তলায়। গতকাল রাত থেকেই চলছে হয়েছে টানা বৃষ্টি। সারা সকাল বৃষ্টির পর দুপুরেও সেই একই গতিতে বৃষ্টি পড়ছে। মঙ্গলবার কলকাতায় প্রায় সারারাত বৃষ্টি হওয়ায় বেশ কিছু এলাকায় জল জমে গিয়েছে। পুরসভার পক্ষ থেকে জরুরি ব্যবস্থা নেওয়া হয়েছে।

শহরে দুর্যোগ মোকাবিলায় সতর্ক প্রশাসন। প্রস্তুত রাখা হয়েছে কলকাতা পুলিশের ২২টি বিপর্যয় মোকাবিলা টিমকে। তবে জোয়ারের জন্য ভোরের দিকে লকগেট বন্ধ থাকায় আবারও জল জমতে শুরু করে। প্রতিকূল আবহাওয়ায় সকাল থেকেই রাস্তায় লোকজন, গাড়ি ট্যাক্সি কম। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও বৃষ্টি হচ্ছে। আরও পড়ুন: নিম্নচাপের জেরে রাত থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টি, চলবে দিনভর

দেখুন টুইট

এদিকে, প্রবল বৃষ্টিতে আহিরীটোলায় ভেঙে পড়ল একটি বাড়ি। ১০ নম্বর আহিরীটোলার পুরনো বাড়িটির একাংশ ভেঙে পড়ে বলে খবর। বাড়িটির ভিতর দু জন আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। উদ্ধারকাজ চলছে। ইতিমধ্যেই ৫ থেকে ৭ জনকে উদ্ধার করা হয়েছে।

আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, আজ বিকালের পর আকাশ ক্রমশ পরিস্কার হতে শুরু করবে। তবে আরও দিন দুয়েক মাঝে মধ্যে কোনও কোনও জায়গায় বৃষ্টির সম্ভাবনা। আগামীকালও ভারী বৃষ্টির সম্ভাবনা পশ্চিমের জেলাগুলিতে। তবে উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস নেয় বলে জানানো হয়েছে।