Coronavirus Lockdown: রাজ্যে আর লকডাউন জারি করা হবে না, জানিয়ে দিলেন মুখ্যসচিব রাজীব সিনহা
মমতা ব্যানার্জি ও রাজীব সিনহা (Photo: IANS)

কলকাতা, ১৮ জুলাই: রাজ্যে আর লকডাউন (Coronavirus Lockdown) জারি করা হবে না বলে জানিয়ে দিলেন মুখ্যসচিব রাজীব সিনহা (Rajiva Sinha)। তিনি জানিয়েছেন, একমাত্র কনটেইনমেন্ট জোনেই লকডাউন জারি থাকবে। তিনি বলেন, "রাজ্যে লকডাউন জারির জন্য রাজ্য সরকারের কোনও পরিকল্পনা নেই। তবে কেবল কনটেইনমেন্ট জোনগুলিতে কঠোর লকডাউন বলবৎ থাকবে। আর লকডাউন করার কোনও পরিকল্পনা নেই।"

গতকালই একদিনে করোনা (Coronavirus) সংক্রমণে অতীতের সব রেকর্ড ভেঙেছে রাজ্যে (West Bengal)। গতকাল বাংলায় নতুন করে করোনা আক্রান্ত হন ১ হাজার ৮৯৪ জন। মৃত্যু হয় ২৬ জনের। ফলে রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮ হাজার ১১ জন। মৃতের সংখ্যা ১ হাজার ৪৯ জন। স্বাস্থ্য দপ্তরের বুলেটিনে বলা হয়েছে, রাজ্যে মোট সুস্থ হয়েছেন ২২ হাজার ১৫৩ জন। সুস্থতার হার ৫৮.৫৪ শতাংশ।

এদিকে ৩১ জুলাই পর্যন্ত অথবা পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত কলকাতা বিমানবন্দরে নামবে না দেশের কয়েকটি শহরের বিমান। সেই শহরগুলি হল দিল্লি, মুম্বই, পুনে, নাগপুর, চেন্নাই ও আমেদাবাদ। এই ৬টি শহর থেকে কলকাতাগামী বিমান চলাচল করবে না। আজ এই সিদ্ধান্তের কথা জানিয়েছে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ (Kolkata Airport)। আগে এই নিষেধাজ্ঞা ১৯ জুলাই পর্যন্ত ছিল। করোনা সংক্রমণকে নিয়ন্ত্রণে রাখার জন্যই রাজ্য সরকারের অনুরোধে এই সিদ্ধান্ত নিয়েছে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ। প্রথম নিষেধাজ্ঞা ৬-১৯ জুলাই পর্যন্ত ছিল। প্রথমদিকে এই ৬টি শহরে প্রচুর পরিমাণে করোনাভাইরাস কেসের সংখ্যা রয়েছে, বিশেষ করে মুম্বইয়ে।