Coronavirus In West Bengal: করোনা মোকাবিলায় যুক্ত ব্যক্তিদের জন্য বীমার মেয়াদ ৩১ জুলাই পর্যন্ত বাড়াল রাজ্য
করোনাভাইরাস(Photo Credits: PTI)

কলকাতা, ৫ জুন: পশ্চিমবঙ্গ সরকার করোনাভাইরাস (Coronavirus) মোকাবিলায় যুক্ত বিভিন্ন ব্যক্তিদের জন্য বীমা প্রকল্পের মেয়াদ ৩১ জুলাই পর্যন্ত বাড়াল। আজ রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের (West Bengal Health Department) তরফে এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। আগেই এই বীমার মেয়াদ ছিল ৩১ মে পর্যন্ত। ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হলেন ৪২৭ জন। যা একদিনে আক্রান্তের হিসেবে রেকর্ড। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৭ হাজার ৩০৩। ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১ জনের। ফলে মৃতের সংখ্যা বেড়ে হল ২৯৪। কো-মর্বিডিতে মৃত ৭২। রাজ্যে করোনা থেকে সুস্থ ২ হাজার ৯১২। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৪৪ জন। রাজ্যে সুস্থতার হার ৩৯.৮৭ শতাংশ।

এদিকে পুরুলিয়ায় ভিন রাজ্য থেকে ফেরা আরও ৪৩ জন পরিযায়ী শ্রমিকের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ। গতকাল ১৮ জন শ্রমিকের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছিল। এই নিয়ে ২ দিনে মোট ৬১ জন শ্রমিক করোনাভাইরাসে আক্রান্ত হলেন। আরও পড়ুন: Coronavirus In West Bengal: ২৪ ঘণ্টায় রাজ্যে রেকর্ড বাড়ল করোনা আক্রান্ত, মৃত্যু ১১ জনের

করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্তের মৃত্যু হলে মৃতদেহ (Dead Body) দেখতে পাবে পরিবার, আজ সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। সংক্রমণের আশঙ্কায় এতদিন করোনায় মৃতদের দেহ পরিবারের সদস্যদেরও দেখতে দেওয়ার উপরে নিষেধাজ্ঞা জারি হয়েছিল৷ রাজ্য স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে, যে হাসপাতালে রোগী মারা যাবেন সেখানেই পরিবারের সদস্যদের দেহ দেখার সুযোগ করে দেওয়া হবে।

তবে মৃতদেহ দেখার বিষয়ে যাবতীয় সতর্কতা অবলম্বন করতে হবে বলেও জানানো হয়েছে। হাসপাতালে একটি নির্দিষ্ট জায়গায় নিরাপদ দূরত্ব থেকে দেহ দেখতে পাবেন পরিজনরা৷ পরিবারের সদস্যরা যাতে মৃতদের শেষবারের মতো দেখতে পান, তার জন্য স্বচ্ছ প্লাস্টিকের ব্যাগে দেহ রাখা থাকবে।