Matigara Minor Girl Murder Case: 'কন্যার জীবন ছাড়া কন্যাশ্রী হতে পারে না', ভিডিয়োতে শুনুন মাটিগাড়ার ঘটনা নিয়ে কী বললেন রাজ্যপাল
Photo Credits: ANI

কলকাতা: শিলিগুড়ির (Siliguri) মাটিগাড়ায় (Matigara) গত সোমবার এক নাবালিকা স্কুলছাত্রীকে (minor girl) ধর্ষণ (rape) করে খুন (murder) করার অভিযোগ ওঠে। এরপরই বিষয়টিকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা ছড়ায়। রবিবার এই ঘটনার তীব্র নিন্দা করে রাজ্যের তৃণমূল সরকারকে (TMC Government) আক্রমণ করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস (West Bengal Governor Governor CV Ananda Bose)।

সাংবাদিক বৈঠকের সময় এই প্রসঙ্গে তিনি বলেন, "এটা হওয়া উচিত ছিল না...এটা খুবই দুর্ভাগ্যজনক (unfortunate)। আমি 'কন্যাশ্রী' (Kanyashree) প্রকল্প নিয়ে গর্ব করেছিলাম। 'কন্যার' (Kanya) জীবন ছাড়া কোনওদিন কন্যাশ্রী হতে পারে না। যদি একটা সমাজ (society) একটি মেয়ে শিশুর জীবন রক্ষা (protect) করতে না পারে, তাহলে তার জন্য বড় বড় দাবি করার কী আছে?"

দেখুন ভিডিয়ো:

পুলিশ এই ঘটনার তদন্তে নেমে খুব তাড়াতাড়ি অভিযুক্তকে গ্রেফতার করতে সক্ষম হলেও উত্তেজিত জনতার ক্ষোভকে পুরোপুরি প্রশমিত করতে পারেননি। উলটে তাদের একটি প্রতিবাদ মিছিলকে নিয়ন্ত্রণ করতে গিয়ে বেধড়ক লাঠিচার্জ করে বলেও অভিযোগ। এর ফলে পরিস্থিতি আরও জটিল হয়েছে। ইতিমধ্যে সদ্য ১২ ঘণ্টার বনধ হয়েছে শিলিগুড়িতে।

শনিবার এই ঘটনার প্রতিবাদে শিলিগুড়িতে রাজ্য সরকারের (state govt) বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়ে মিছিল (protest rally) বের করা হয় বিজেপির (BJP) তরফে। মিছিলে স্থানীয় বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ-সহ বিজেপি নেতা-নেত্রী ও কর্মীরা হাজির ছিলেন। তাঁরা এই ঘটনার তদন্তের বিষয়ে রাজ্য সরকার গাফিলাতি করছে বলে অভিযোগ করে। আরও পড়ুন: Duttapukur Blast: দত্তপুকুরের বিস্ফোরণস্থলে তদন্ত শুরু পুলিশ ও বম্ব স্কোয়াডের, দেখুন ভিডিয়ো