Mamata Attacks CBI: 'সিবিআই এবার মানুষের বাথরুমেও ঢুকবে', রাজ্যজুড়ে তল্লাশি নিয়ে কেন্দ্রকে তীব্র আক্রমণ মমতার
Photo Credits: IANS

কলকাতা: বুধবার নিয়োগ দুর্নীতির তদন্তে পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় অবস্থিত পৌরসভাগুলিতে (Municipalities) হানা দিয়ে তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)। এর জেরে বুধবার কেন্দ্রীয় সরকারকে (Central Government) ফের একবার তীব্র আক্রমণ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (West Bengal CM Mamata Banerjee)।

এপ্রসঙ্গে তিনি কটাক্ষ করে বলেন, "কেন্দ্রীয় এজেন্সিগুলি (Central agencies) এবার মানুষের বাথরুমেও (people's washrooms) ঢুকে পড়বে।"

গত ২ জুন ওড়িশার বালাসোর থেকে ২০ কিলোমিটার দূরে অবস্থিত বাহানাগা বাজার রেল স্টেশনের কাছে করমণ্ডল এক্সপ্রেস-সহ তিনটি ট্রেন একসঙ্গে দুর্ঘটনার কবলে পড়ে। তার পরেরদিনই দুর্ঘটনাস্থলে পৌঁছে পশ্চিমবঙ্গের বাসিন্দা যাঁদের ওই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে তাঁদের পরিবারপিছু রাজ্যের তরফে আলাদাভাবে পাঁচ লক্ষ টাকা অনুদান দেওয়ার কথা ঘোষণা করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি পরিবারপিছু একজনকে রাজ্যপুলিশে চাকরি দেওয়ার কথাও ঘোষণা করেন তিনি।

বুধবার সেই উপলক্ষে কলকাতায় একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল পশ্চিমবঙ্গ সরকার। সেই অনুষ্ঠান মৃতদের পরিবারকে চেক ও নিয়োগপত্র তুলে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তারপরই বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রকে তীব্র আক্রমণ করেন তিনি।

বলেন, "ভয়াবহ এই দুর্ঘটনার পিছনে থাকা সত্যকে চাপা দিতে সব রকমের চেষ্টা চলছে। ওই দিক থেকে নজর ঘোরাতে সিবিআইকে যেখানে খুশি পাঠানো হচ্ছে। আজকে আমি শুনতে পেলাম পশ্চিমবঙ্গের পৌরসভাগুলিতে প্রবেশ করেছে সিবিআই। এবার তো সিবিআই মানুষের ব্যক্তিগত বাথরুমেও ঢুকে পড়বে।" আরও পড়ুন: Abhishek Banerjee Convoy Attack Case: অভিষেকের গাড়িতে হামলার ঘটনায় তিন কুর্মি নেতা-সহ ১১ জনের সিআইডি হেফাজতের আর্জি খারিজ ঝাড়গ্রামের আদালতে