West Bengal: কিশোরীকে গণধর্ষণ করে খুনের অভিযোগ, রণক্ষেত্র উত্তর দিনাজপুরের চোপড়া
রণক্ষেত্র উত্তর দিনাজপুরের চোপড়া (Photo: ANI)

চোপড়া, ১৯ জুলাই: কিশোরীক গণধর্ষণ ও খুনের অভিযোগকে কেন্দ্র করে রণক্ষেত্র উত্তর দিনাজপুরের (Uttar Dinajpur) চোপড়া (Chopra)। ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ, পুলিশকে বোমা। পুলিশের সঙ্গে অবরোধকারীদের সংঘর্ষ। পুলিশের গাড়িতে ভাঙচুর, সরকারি বাসে আগুন। ঘটনাস্থানে বিশাল পুলিশ বাহিনী। পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণ রয়েছে।

স্থানীয়দের অভিযোগ, চোপড়ার সোনাপুর গ্রাম পঞ্চায়েতের চতুরাগছ এলাকার বাসিন্দা কিশোরীকে শনিবার রাতে বাড়ি থেকে জোর করে তুলে নিয়ে যায় এক দুষ্কৃতী। বাড়ির পাশেই একটি জায়গায় নিয়ে গিয়ে ওই ছাত্রীকে ধর্ষণ করে। আরও অভিযোগ, ওই নাবালিকাকে জোর করে বিষ খাইয়ে দেওয়া হয়। পরে মৃত্যু হয় কিশোরীর। ইসলামপুর হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। আজ অভিযুক্তকে গ্রেপ্তার ও শাস্তির দাবিতে ৩১ নম্বর জাতীয় সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করেন স্থানীয়রা। পুলিশ অবরোধ তুলতে গেলে তাঁদের সঙ্গে প্রথম বচসা পরে খণ্ডযুদ্ধ বেধে যায়। বিক্ষোভকারীরা একাধিক বাস ও ট্রাকে আগুন লাগিয়ে দেয়। পালটা লাঠিচার্জ করে পুলিশ। কাঁদানে গ্যাসের শেল ফাটানো হয়। বিকেলের দিকে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসে। তবে এলাকাবাসীর দাবি, দোষীদের গ্রেফতার না করা পর্যন্ত জাতীয় সড়ক অবরোধ চলবে। আরও পড়ুন: Kolkata: ধর্ম পাল্টে জঙ্গি গোষ্ঠীতে নাম লেখায় প্রজ্ঞা ওরফে আয়েশা, মেয়ের কার্যকলাপে স্তম্ভিত মা

এদিকে এই ঘটনায় রাাজনীতির রং লেগেছে। কারণ মৃত কিশোরী স্থানীয় বিজেপির (BJP) বুথ সভাপতির বোন। ঘটনার প্রতিবাদে রায়গঞ্জ সহ জেলাজুড়ে প্রতিবাদে নামে বিজেপি। রায়গঞ্জের শিলিগুড়ি মোড়ে বিক্ষোভ দেখান বিজেপির কর্মী সমর্থকরা।