Mamata Banerjee: 'বিজেপিতে মেয়েরা সুরক্ষিত নয়, বাড়ির মা-বোনেদের ওই দলে পাঠাবেন না', ডানলপের সভায় মমতা ব্যানার্জি
রায়গঞ্জে জনসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: Twitter)

হুগলী, ২৪ ফেব্রুয়ারি: বিজেপি (BJP) সরকারের শাসনে সুরক্ষিত নন মহিলারা। ডানলপে তৃণমূলের (TMC) জনসমাবেশ থেকে কড়া ভাষায় মোদি-শাহকে আক্রমণ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির (Mamata Banerjee)। বিজেপির (BJP) দলে মেয়েরা, মা বোনেরা সুরক্ষিত? উত্তরপ্রদেশ, বিহার, রাজস্থান, মধ্যপ্রদেশ, পঞ্জাবে কী সুরক্ষিত রয়েছেন মহিলারা? একের পর এক প্রশ্ন তুললেন মমতা। আরও পড়ুন: Kunal Ghosh: 'সৌজন্য আলাপকে যারা দলবদলের ইঙ্গিত ভাবছেন, তারা ঘুমিয়ে পড়ুন', শুভেন্দু-বাবুলদের সঙ্গে সাক্ষাৎ নিয়ে বার্তা কুণালের 

মমতা ব্যানার্জি বলেন, "আজ যদি বিজেপির দলের মেয়েদের নিয়ে আমি এক একটা ঘটনা বলতে শুরু করি। তাহলে লজ্জায় তাদের মাথা নীচু হয়ে যাবে। বিজেপিতে মেয়েরা একেবারেই সুরক্ষিত নয়। ওই দলে মেয়েদের পাঠাবেন না, যারা দলে রয়েছে তারা ভয়ে কিছু বলতে পারছে না।" একইসঙ্গে তিনি আরও বলেন, "তৃণমূল কংগ্রেসে মা-বোনেদের সম্মান করা হয়। মায়ের মতো সম্মান করা হয় দলের মহিলা কর্মীদের। বাংলার মা-বোনেরা আছে বলেই বাংলায় শান্তি বজায় রয়েছে।"

নাম না করে শেষ জনসভায় অমিত শাহকে নাদুস-নুদুস, ফাটুস-ফুটুস চেহারা বলেছিলেন মমতা ব্যানার্জি। বুধবার আরও একবার নাম না নিয়েই মোদি-শাহকে জোড়া আক্রমণ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "এই দেশের এখন দুটো নেতা, একটা হলেন হোঁদল কুতকুত। আরেকটা নেতা হলেন, কিম্ভূত কিমাকার। আমি জানি না এর হিন্দি কী? এর ইংরেজি কী?" এই প্রসঙ্গেই মমতা ব্যানার্জি টেনে আনেন অভিষেক ব্যানার্জির স্ত্রী রুজিরা ব্যানার্জির প্রসঙ্গ। কয়লা পাচার চক্রে আর্থিক লেনদেনের সূত্রে জেরা করছে সিবিআই। তার নাগরিকত্ব নিয়েও চলেছে প্রশ্নোত্তর পর্ব। মমতা বলেন, "ঘরের বউ-কে কয়লা চোর বলছে। এদিকে কয়লা চোরেদের নিয়ে কোলে ঘুরে বেরাচ্ছে। আমাদের ঘরের মা-বোনেরা কয়লা চোর?"