নরেন্দ্র মোদি-র শপথে থাকবেন বাংলায় বিজেপি-র শহিদদের পরিবার
নরেন্দ্র মোদি(Photo Credit: IANS)

নয়া দিল্লি,২৯মে: অনন্য নজির। কাল, ৩০ মে, বৃহস্পতিবার দিল্লিতে দেশের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি (PM Narendra Modi)-র দ্বিতীয়বার শপথগ্রহণ অনুষ্ঠানে দেশ-বিদেশের নানা হাইপ্রোফাইল ব্যক্তিদের সঙ্গে থাকবেন পশ্চিমবঙ্গে রাজনৈতিক হিংসায় নিহত বিজেপি (BJP) কর্মীদের পরিবারের মানুষরাও। সূত্রের খবর মোট ৫৪ জন নিহতের পরিবার হাজির থাকবেন রাষ্ট্রপতি ভবনে। যাদের রক্তের বিনিময়ে বাংলার মানুষ দু হাত ভরে মোদিকে আশীর্বাদ দিয়েছেন তাদের জন্যই এই ব্যবস্থা বলে বিজেপি জানায়। মোদির শপথে হাজির থাকার জন্য পুরুলিয়ার প্রত্যন্ত গ্রামের শহিদ পরিবারের কাছে আমন্ত্রণ পত্রের চিঠিও পৌঁছে গিয়েছে। এত বড় জয়ের পরও মোদিজি যে তাদের ভুলে যাননি, তা নিয়ে বিজেপি-র শহিদ পরিবার কৃতজ্ঞতাপ্রকাশ করেছে। আজ বিকেলের রাজধানী এক্সপ্রেসে দিল্লি নিয়ে যাওয়া হবে শহীদ পরিবারদের।

বিজেপি-র দাবি ছিল তাদের মোট ৮০ জন কর্মী বাংলায় রাজনৈতিক হিংসায় প্রাণ হারিয়েছেন। প্রসঙ্গত, বাংলা থেকে এবার বিজেপি রেকর্ড ১৮টি আসন জেতে। উত্তরবঙ্গ থেকে জঙ্গলমহলে একচেটিয়া জেতে বিজেপি। বর্ধমান, ব্যারাকপুর, নদিয়াতেও গেরুয়া ঝড়ের প্রভাব দেখা যায়।

এদিকে, শোনা যাচ্ছিল পশ্চিম বাংলা থেকে ৫-৬ জন সাংসদকে মন্ত্রিসভায় রাখতে পারেন নরেন্দ্র মোদি (Narendra Modi)। কিন্তু শোনা যাচ্ছে ৫-৬ জন, মোদি টু (MODI 2.0) মন্ত্রিসভায় বাংলার প্রতিনিধি আরও বাড়তে পারে। ইতিহাস গড়ে পরপর দুবার একক সংখ্যাগরিষ্ঠতা পেয়ে দেশের মসনদে বসা হয়ে গিয়েছে। যা চেয়েছেন দেশের মানুষ নরেন্দ্র মোদি-কে সব দিয়েছেন। উত্তর ভারত, পশ্চিম ভারতে কার্যত সবই জিতে নিয়েছিলেন, এবারও জিতলেন। গতবার আমেথিতে গান্ধী গড় ভাঙা হয়নি। এবার সেটাও হয়ে গিয়েছে।

ত্রিপুরা (Tripura), অসম (Assam), ওডিশাতে (Odisha)-তেও বিজেপি (BJP) দারুণ ফল করেছে। আর বাংলা! সেখানে ২ থেকে একলাফে ১৮জন সাংসদও পেয়ে গিয়েছেন মোদি। তবে লোকসভার বিজয়রথেই বসে না থেকে, এবার বিজেপি-র লক্ষ্য বাংলা বিধানসভায় জিতে দেশজুড়ে পদ্ম ফোটানোর লক্ষ্য পূরণের দিকে অনেকটা এগিয়ে যাওয়া। আর তাই ২০২১ বিধানসভা নির্বাচনে জয়ের লক্ষ্যে মোদি টু (Modi2)-মন্ত্রিসভায় বাংলা থেকে প্রতিনিধি যতটা বেশি সম্ভব বাড়ানো হতে পারে।