West Bengal Assembly Election 2021: করোনা আক্রান্ত হয়ে প্রয়াত মালদা বৈষ্ণবনগরের নির্দল প্রার্থী সমীর ঘোষ
ছবিটি প্রতীকী

মালদা, ২৭ এপ্রিল: করোনায় (COVID19) আক্রান্ত হয়ে সোমবার রাতে মারা গিয়েছেন মালদা (Malda) বৈষ্ণবনগরের (Baishnabnagar) নির্দল প্রার্থী সমীর ঘোষ। আগামী ২৯ এপ্রিল ওই কেন্দ্রে ভোট। প্রার্থী মারা যাওয়ায় স্থগিত রাখা হল সেখানকার ভোট। এই কেন্দ্রে কবে নির্বাচন হবে তা এখনও জানায়নি কমিশন। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, করোনা পজিটিভ হওয়ার পর সোমবার রাতে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। মালদা থেকে কলকাতায় আসার পথেই মৃত্যু হয় তাঁর।

এদিকে মুর্শিদাবাদের দুই কেন্দ্র জঙ্গিপুর ও সামসেরগঞ্জের দুই প্রার্থীরও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। সামসেরগঞ্জের কংগ্রেস (Congress) প্রার্থী রেজাউল হক এবং জঙ্গিপুরের আরএসপি (RSP) প্রার্থী প্রদীপ নন্দী প্রাণ হারিয়েছিলেন। এই দুই কেন্দ্রেই ১৩ মে নির্বাচন হওয়ার কথা ঘোষণা করেছিল কমিশন। ওদিন ঈদ উৎসব পড়ে যাওয়ায় পিছিয়ে ১৬মে নির্বাচন হওয়ার ঘোষণা হয়। এই দুই কেন্দ্রে সামশেরগঞ্জ থেকে সংযুক্ত মোর্চার কংগ্রেসের হয়ে লড়বেন মৃত রেজাউল হকের স্ত্রী রোকেয়া খাতুন। জঙ্গিপুর আসনে সংযুক্ত মোর্চার হয়ে লড়বেন আরএসপি প্রার্থী জানে আলম। আরও পড়ুন, কষিয়ে থাপ্পড়, হাসপাতালে চিকিৎসক, নার্সের মারধরের ভিডিয়ো ভাইরাল

গত ২৫ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় খড়দার তৃণমূল প্রার্থী কাজল সিনহা। ২২ এপ্রিল নির্বাচন হয় ওই কেন্দ্রে।

আগামী ২মে রাজ্য বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা। রাজ্য়ের ২৯৪ টি আসনের মধ্যে ২৯১টির ভোটগণনা ও ফলপ্রকাশ হবে। বাকি যে কেন্দ্রগুলিতে প্রার্থী মারা গিয়েছেন সেই কেন্দ্রগুলিতে নির্বাচন ফলঘোষণার পরেই হবে বলে জানায় কমিশন।