Weather Update: ফের নামল পারদ, হেমন্তে হিমের পরশ কলকাতায়
শীত (প্রতীকী ছবি: File Photo)

কলকাতা, ৭ নভেম্বর: ফের নামল কলকাতায় তাপমাত্রার (Temperature) পারদ। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। জেলাগুলিতেও তাপমাত্রা কমেছে অনেকটাই। উত্তরবঙ্গে ১২-১৩ ডিগ্রির মধ্যে রয়েছে তাপমাত্রা। আগামী ২-৩ দিনে তাপমাত্রা আরও নামবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া দফতর (IMD) আগেই জানিয়েছিল, এবার জাঁকিয়ে শীত (Winter) পড়বে, আর তা চলবে বেশিদিন। আগামী ৪৮ ঘন্টায় উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। কোথাও বৃষ্টির কোনও রকম সম্ভাবনা নেই। আগামী ৩ থেকে ৪ দিনে হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত কমে যেতে পারে বলে জানানো হয়েছে। রাতে ও সকালে শীতের আমেজ এলেও দিনের বেলায় উধাও হচ্ছে ঠান্ডা ভাব। কয়েকটি জেলায় তাপমাত্রা বেশ কমেছে। পশ্চিম বর্ধমানের অনেক এলাকায় এলাকায় তাপমাত্রা ১৪-১৫ ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করছে।

আবহাওয়া দপ্তরের খবর বলছে, আগামী কয়েকদিনে পূর্ব ভারতের রাজ্যগুলিতে তাপমাত্রা আরও ৫ ডিগ্রি নেমে যাবে। অন্যদিকে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে ও তামিলনাড়ু উপকূলে উত্তর-পূর্ব মৌসুমি বায়ু সক্রিয় থাকায় মৌসম ভবন জানাচ্ছে আগামী কয়েকদিন দক্ষিণের রাজ্যগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একই সঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর পূর্বের অসম, মেঘালয়, মণিপুর, নাগাল্যান্ড, মিজোরামে।