Weather Update: বঙ্গোপসাগরে নিম্নচাপের ভ্রুকুটি, আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস
আবহাওয়ার ফাইল ফাটো (Photo: PTI)

কলকাতা, ৫ জুন: বঙ্গোপসাগরে নিম্নচাপের (Depression) ভ্রুকুটি। পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের (West-Central Bay of Bengal) পূর্বভাগে নিম্নচাপ তৈরির পূর্বাভাস দেওয়া হয়েছে। সোমবার নাগাদ নিম্নচাপ তৈরি হলে ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। এছাড়া আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গের (North Bengal) জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। বিক্ষিপ্তভাবে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে৷ আজ, শুক্রবার কলকাতায় অস্বস্তিকর আবহাওয়া থাকবে ৷ শনি ও রবিবার বৃষ্টি বাড়তে পারে দক্ষিণবঙ্গে।

রাজ্যে এখন প্রাক বর্ষার পরিস্থিতি। প্রচুর জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। এই জলীয় বাষ্প বজ্রগর্ভ মেঘ তৈরি করে ঝড়-বৃষ্টির সম্ভাবনা বাড়াচ্ছে। আরও পড়ুন: South 24 Pargana: ধামাখালিতে হল প্রথম দফার বৈঠক, আম্ফান বিধ্বস্ত এলাকা পরিদর্শন করবে কেন্দ্রীয় প্রতিনিধি দল

কেরলে বর্ষা ঢুকেছে নির্ধারিত সময়ে। মৌসুমী বায়ু অন্ধ্রপ্রদেশ, তামিলনাডু, পদুচেরিতে ঢুকে পড়েছে। দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ুর এই গতি বজায় থাকলে স্বাভাবিক নিয়মেই নির্ধারিত সময়ে বর্ষা আসবে রাজ্যে, জানিয়েছে আবহাওয়া অফিস। উত্তরবঙ্গে ৭ জুন এবং দক্ষিণবঙ্গে ১১ জুন বর্ষা প্রবেশ করতে পারে বলে মনে করা হচ্ছে।