WB Weather Update:মঙ্গলবার পর্যন্ত উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা
বৃষ্টি ফাইল ফোটো (Photo Credits: IANS)

কলকাতা, ১৮ জুলাই: আজ থেকে মঙ্গলবার পর্যন্ত উত্তরবঙ্গে (North Bengal) ভারী বৃষ্টির (Rain) সম্ভাবনা। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তরের (IMD)। মৌসুমি অক্ষরেখা পিলানি, ঢোলপুর, কানপুর, হাজারিবাগ, বাঁকুড়া, দিঘার উপর দিয়ে উত্তর পশ্চিম বঙ্গোপসাগরের উপর বিস্তৃত রয়েছে। মৌসুমি অক্ষরেখার টানে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে রাজ্যে। যার প্রভাবে ফের উত্তরবঙ্গ সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। আলিপুরদুয়ারে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা। কোচবিহারেও অতিভারী বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টি হবে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও। রবিবার ও সোমবার প্রবল বৃষ্টি হবে উত্তরবঙ্গের কমবেশি সব জেলাতেই।

দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। হালকা থেকে মাঝারি বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে সব জেলাতেই। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলায় আংশিক মেঘলা আকাশ থাকবে। উত্তরবঙ্গ লাগোয়া দক্ষিণবঙ্গের জেলায় ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। আরও পড়ুন: Kailash Vijayvargiya: অর্জুন সিংয়ের বাড়ি ঘেরাও পুলিশের, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে টুইটারে কড়া বার্তা কৈলাশ বিজয়বর্গীর

শনিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি, সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৭ শতাংশ।