WB Weather Update: আগামী তিনদিন প্রবল বৃষ্টিতে ভাসতে পারে উত্তরবঙ্গ
বৃষ্টি (Image used for representational purpose only) (Photo Credits: Pixabay)

কলকাতা, ১৯ জুলাই: আগামী তিনদিন প্রবল বৃষ্টিতে (Rain) ভাসতে পারে উত্তরবঙ্গ (North Bengal)। মৌসুমি অক্ষরেখা পিলানি, ঢোলপুর, কানপুর, হাজারিবাগ, বাঁকুড়া, দিঘার উপর দিয়ে উত্তর পশ্চিম বঙ্গোপসাগরের উপর বিস্তৃত রয়েছে। মৌসুমি অক্ষরেখার টানে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে রাজ্যে। যার প্রভাবে ফের উত্তরবঙ্গ সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। আজ ও কাল প্রবল বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের সব জেলাতে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে প্রবল বৃষ্টির লাল সর্তকতা রয়েছে। ২০০ মিলি মিটারের বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে এই পাঁচ জেলায়।

ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। মঙ্গলবার অতিভারী বৃষ্টি হবে কোচবিহার ও আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। ব্যাপক বৃষ্টি হবে অসম, মেঘালয় সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে। সিকিমেও অতি প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ধস নেমে বিপত্তি বাড়তে পারে। প্রবল বৃষ্টি হলে উত্তরবঙ্গের কয়েকটি জেলা প্লাবিত হতে পারে। আরও পড়ুন: Calcutta High Court: করোনাকালে ডিজিটাল দুনিয়ায় জোয়ার, উন্নতমানের এইচডি ক্যামেরা কিনছে কলকাতা হাইকোর্ট

লাগোয়া দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বীরভূম ,মুর্শিদাবাদ ও পশ্চিম বর্ধমানে সোম ও মঙ্গলবার বিক্ষিপ্ত ভারী বৃষ্টির প্রবল সম্ভাবনা থাকছে। দক্ষিণবঙ্গের বাকি জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে আদ্রতা জনিত অস্বস্তি বাড়বে।