West Bengal Weather Update: উত্তরবঙ্গের আট জেলায় আজ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা, সোমবার থেকে আবহাওয়া শুষ্ক
কলকাতার আবহাওয়া (Photo Credits: Puja Mandal)

কলকাতা, ১৫ ডিসেম্বর: পঞ্জাব (Punjab) থেকে ছড়িয়েছে নিম্নচাপ অক্ষরেখা। অন্যদিকে ঘূর্ণাবর্ত অবস্থান করছে উত্তর-পূর্বের রাজ্য থেকে বিহার, উত্তর ঝাড়খণ্ড এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের (West Bengal) ওপর। তার উপর আবার একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে উত্তরপ্রদেশের ওপর। যার জেরে কলকাতা (Kolkata) সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বেশ কয়েকদিন ধরেই বজায় রয়েছে মেঘলা আকাশ। বৃষ্টিও হয়েছে অল্প-বিস্তর। হাওয়া অফিসের পূর্বাভাষ অনুযায়ী, আজ রবিবারও বৃষ্টি হতে পারে বঙ্গ ছাপিয়ে। আর তারপরেই জাঁকিয়ে পড়বে শীত। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা রয়েছে ২৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৭ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া বৃষ্টি হতে পারে দেশের অন্যান্য জেলাগুলি যেমন- বিহার, ঝাড়খণ্ড, ওড়িশাতেও। এছাড়া বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে অন্ধ্রপ্রদেশ, পূর্ব অসম এবং নাগাল্যান্ডে। উত্তরবঙ্গের (North Bengal) আট জেলায় আজ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে সোমবার আবহাওয়া (Weather) থাকবে শুষ্কই। অন্যদিকে, দক্ষিণবঙ্গে বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পুরুলিয়াকে বাদ দিলে বাকি অংশের আবহাওয়া প্রায় শুঙ্কই থাকবে। গত ২৪ ঘন্টায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে ঝাড়খণ্ড এবং হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গ, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কিছু জায়গায় এবং ওড়িশায়। পাটনায় ৬ মিমি, বাঁকুড়া ৭ মিমি, পুরুলিয়া ৫ মিমি, ডালটনগঞ্দ ৫ মিমি, গ্যাংটক ১৩ মিমি, দার্জিলিং ৬ মিমি। আরও পড়ুন: West Bengal Weather Update: আজই পশ্চিমী ঝঞ্ঝা প্রবেশ করার কথা রাজ্যে, তারপরই জাঁকিয়ে পড়বে ঠান্ডা

ঘন কুয়াশা (Fog) লক্ষ্য করা গিয়েছে পঞ্জাব, পশ্চিম রাজস্তান, হিমাচল প্রদেশ, দিল্লি, বিহার, মধ্যপ্রদেশ, ইম্ফলে।। কুয়াশা লক্ষ্য করা গিয়েছে, ঝাড়খণ্ড থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং ওড়িশার বিভিন্ন অংশেও।