আসছে শীত...শহর জুড়ে যেন প্রেমের মরশুম; আজও বৃষ্টি ভিজবে কলকাতা
আজও বৃষ্টি ভিজবে কলকাতা (Photo Credits: PTI)

কলকাতা, ১৯ অক্টোবর: দুর্গাপুজোর (Durga Puja) পর দোরগোঁড়ায় কড়া নাড়ছে কালী পুজো (Kali Puja)। হিসেব মত শহরের (Kolkata) বুকে হেমন্তের হিমেল হাওয়ার হাতছানির দেওয়ার কথা। ভোররাতে হঠাৎ টেনে নেওয়া চাদর সে কথা জানান দিচ্ছে বটে। কিন্তু কিছুতেই যেন শহর কলকাতা থেকে বিদায় নিচ্ছে না বৃষ্টি (Rain)। শুক্রবারও ঝমঝমিয়ে বৃষ্টি হয়েছে শহরে। আর আজ শনিবারও যে সেই রেশ বজায় থাকবে, সেই সম্ভাবনার কথা জানিয়ে দিয়েছিল আবহাওয়া দফতর (Weather Office)। তাই হিসেব মত আজকের ভরা হেমন্তের দিনেও বৃষ্টি ভোগাবে মহানগরবাসীকে।

হাওয়া অফিস সূত্রে খবর, রাজ্যে পূবালী হাওয়ার সঙ্গে ঢুকছে জলীয় বাস্প। যার কারণেই বৃষ্টি বিদায় নিচ্ছে না দক্ষিণবঙ্গ (South Bengal)থেকে। বঙ্গোপসাগর (Bay Of Bengal) তীরবর্তী এলাকায় বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনার কথা আগেভাগেই জানিয়ে দেওয়া হয়েছে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, কলকাতা সহ দুই মেদিনীপুর, দুই ২৪ পরগণা, ঝাড়গ্রাম প্রভৃতি জেলাগুলিতে এখনও দু-একদিন অন্তর বৃষ্টি হবে। আজ শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে যথাক্রমে ৩৩ ডিগ্রী সেলসিয়াস। এছাড়া সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রী সেলসিয়াস। তবে সারা দিন বৃষ্টির সম্ভবনা নেই। মাঝে মধ্যেই হেমন্তের আকাশে (Sky) ঝলমলিয়ে উঠতে পারে সূর্য (Sun)। এমনটাই বলছে আবহাওয়া রিপোর্ট (Weather Report)। তবে মোটের উপর আকাশ থাকবে মেঘলা (Cloudy)। আরও পড়ুন: আজও বৃষ্টি ভিজবে কলকাতা, সম্ভবনা থাকছে কালও; শীত সমাগত

আবহাওয়া দফতর সূত্রে যেহেতু বৃষ্টির কথা আগেভাগেই জানিয়ে দেওয়া হয়েছে, তাই বাড়ি থেকে বাইরে বেরোনোর সময় অবশ্যই সঙ্গে রাখুন ছাতা (Umbrella)। আশা করা হচ্ছে, আজকের বৃষ্টিই মরশুমের শেষ বৃষ্টি হতে চলেছে। তারপরেই বাংলা থেকে চলতি বছরের মত বিদায় নেবে বর্ষা (Moonsoon)। হেমন্তের পলক পড়তেই এসে উপস্থিত হবে শীত (Winter)।