আজও বৃষ্টি ভিজবে কলকাতা, সম্ভবনা থাকছে কালও; শীত সমাগত
Representational Image (Photo Credits: ANI |File)

কলকাতা, ১৮ অক্টোবর: খাতায়-কলমে বঙ্গ (West Bengal) ছেড়ে বর্ষা (Moonsoon) হ্যাজ গন। কিন্তু কলকাতার (Kolkata) চেহারা তা বলছে না। দুর্গাপুজোর (Durga Puja) পর লক্ষ্মী পুজো (Laxmi Puja) অতিক্রান্ত। কিন্তু কিছুতেই যেন শহর কলকাতা থেকে বিদায় নিচ্ছে না বৃষ্টি। গতকাল বৃহস্পতিবারও ঝমঝমিয়ে বৃষ্টি হয়েছে শহরে। শুধু কলকাতাতেই নয়, বৃষ্টি হয়েছে উত্তর ২৪ পরগণা, হাওড়া, হুগলীতেও। এবার আরও দুদিন বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়ে দিল আবহাওয়া দফতর (Weather Office)। হাওয়া অফিস সূত্রে খবর, আজ অর্থাৎ শুক্রবারও বৃষ্টি ভিজবে কলকাতা। তার পাশাপাশি আগামীকাল শনিবারও বঙ্গে বৃষ্টির আভাস দিল কলকাতা।

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, রাজ্যে পূবালী হাওয়ার সঙ্গে ঢুকছে জলীয় বাস্প। যার কারণেই বৃষ্টি বিদায় নিচ্ছে না দক্ষিণবঙ্গ (South Bengal) থেকে। বঙ্গোপসাগর তীরবর্তী এলাকায় বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনার কথা আগেভাগেই জানিয়ে দেওয়া হয়েছে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, কলকাতা সহ দুই মেদিনীপুর, দুই ২৪ পরগণা, ঝাড়গ্রাম প্রভৃতি জেলাগুলিতে এখনও দু-একদিন অন্তর বৃষ্টি হবে। তবে খুশির খবর, কলকাতার হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার থেকে বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা কমতে পারে। আরও পড়ুন: West Bengal Weather Update: বিদায় বর্ষা তবুও বৃষ্টির ভ্রূকুটি দক্ষিণবঙ্গজুড়ে, হতে পারে বিক্ষিপ্ত বৃষ্টিপাত

আজ শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে যথাক্রমে ৩৩ ডিগ্রী সেলসিয়াস। এছাড়া সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রী সেলসিয়াস। যেহেতু বৃষ্টির কথা আগে থেকেই জানিয়ে দেওয়া হয়েছে আবহাওয়া দফতর সূত্রে, তাই বাইরে বেরোনোর আগে অবশ্যই সঙ্গে রাখুন ছাতা (Umbrella)। আশা করা হচ্ছে, এই দুদিনের বৃষ্টিই মরশুমের শেষ বৃষ্টি হতে চলেছে। আর তারপরেই বাংলায় বর্ষা বিদায়ের সঙ্গে সঙ্গে হেমন্তের পলকে এসে উপস্থিত হবে শীত (Winter)। ইতিমধ্যেই জেলার বেশ কিছু এলাকায় রাত নামলেই পারদ নামছে। ভোররাতে চাদরে ঢাকতে হচ্ছে শরীর। এই অবস্থায় ফের দুদিনের বৃষ্টি যে ভোগান্তির সঙ্গে সঙ্গে শীতকে স্বাগত জানাবে তা বলাই বাহুল্য।