West Bengal Monsoon: স্বাধীনতার ৭৫ বছর পূর্তিতে বর্ষণমুখর দক্ষিণবঙ্গ, দিনভর চলবে বৃষ্টি
Rainfal (Photo Credits: PTI)

কলকাতা, ১৫ অগাস্ট: অবশেষে বর্ষা  (Monsoon) এল বঙ্গে। নিম্নচাপের জন্য কয়েকদিন ধরেই বৃষ্টি হচ্ছে দক্ষিণবঙ্গে। এখন নিম্নচাপটি পশ্চিম দিকে সরে যাচ্ছে। তবে দক্ষিণবঙ্গে আজও বৃষ্টির সম্ভাবনা আছে। কিছু কিছু জায়গায় ভারী বৃষ্টিপাত ও ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া দেওয়ারও সম্ভাবনা আছে। আরও পড়ুন-Mamata Banerjee: তাঁর দরজায় সিবিআই কড়া নাড়লে তৃণমূল কর্মীরা অবস্থান বিক্ষোভে যাবেন, কী বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ চব্বিশ পরগনা, বাঁকুড়া পুরুলিয়াতে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। দুই মেদিনীপুরে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে। এই মরশুমে সেইভাবে বর্ষা পায়নি পশ্চিমবঙ্গ। এই ঘাটতি এবার খানিকটা হলেও মিটবে বলে আশা করা যায় । যদিও মঙ্গলবারে নিম্নচাপটি ঝাড়খণ্ডের দিকে চলে যাবে।

আজকে কলকাতায় সারাদিন বৃষ্টি হতে পারে। কলকাতায়ও ৫০ কিমি বেগে হাওয়া বইতে পারে। সকাল থেকেই দফায় দফায় বৃষ্টি হচ্ছে। গতকাল কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ২৯.৪ ডিগ্রী ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.২ ডিগ্রি। সোমবার বৃষ্টি হলেও মঙ্গলবার থেকে বদলাবে আবহাওয়া।

এদিন উত্তরবঙ্গে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এবার দক্ষিণবঙ্গে একদমই বৃষ্টি না হওয়ায় চাষাবাদের অনেক ক্ষতি হয়েছে। এখন সেই ঘাটতি কিছুটা পূরণ হলেও পুরোপুরি পূরণ হবে না বলেই মত বিশেষজ্ঞদের।