West Bengal Weather Update: আশার খবর, অসহ্য গরম থেকে মুক্তি দিতে আসছে বৃষ্টি
Summer (Photo Credits: Pixabay)

কলকাতা, ২৯ এপ্রিল: প্রবল গরমে (Summer) দিশেহারা সমস্ত দক্ষিণবঙ্গ।এপ্রিল মাস শেষ হতে চলল, অথচ একফোটা বৃষ্টি পড়ল না। এদিকে আলিপুরের হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, আগামী কাল শনিবার থেকে দক্ষিণবঙ্গে হাওয়াবদল হতে চলেছে। রবিবার কলকাতা-সহ বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  সোম ও মঙ্গলবার বৃষ্টিত ভিজবে গোটা দক্ষিণবঙ্গ। এই দারুণ দাবদাহে বৃষ্টির খবরে আশার আলো দেখেছেন বাসিন্দারা।

কারণ বার বার বৃষ্টির পূর্বাভাস মিললেও তার দেখা মেলেনি। উল্টে আদ্রতাজনিত অস্বস্তির সঙ্গে শাকের আঁটির মতো জুড়েছে তাপপ্রবাহ। এই তাপপ্রবাহে যখন কাহিল গোটা দক্ষিণ, উত্তরে তখন অহরহ চলছে বৃষ্টি। যোগ্য সঙ্গত করছে কালবৈশাখী। টানা তাপপ্রবাহে সুস্থ থাকতে বাড়ির বাইরে বেরনোর বিষয়ে রাশ টানার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এই গরম থেকে পড়ুয়া ও শিক্ষকদের রেহাই দিতে আগামী সোমবার ২ মে থেকে রাজ্যের সমস্ত সরকারি স্কুলে ছুটি ঘোষণা হয়েছে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গে চলতি মরশুমের কালবৈশাখী শুরু হতে পারে। তবে যাইহোক না কেন মানুষ এখন ঠান্ডা চাইছে। তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে শান্তির বারিধারা সকলের কাছে কাম্য হয়ে উঠেছে।